December 8, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Saturday, November 6th, 2021, 8:18 pm

সিলেটে মৃত্যুদ-প্রাপ্ত জঙ্গি নেতা সালামের মৃত্যু

জেলা প্রতিনিধি, সিলেট :
সিলেট কারাগারে থাকা মৃত্যুদ-প্রাপ্ত মাওলানা শেখ আবদুস সালামের (৬২) নামের এক জঙ্গি নেতার মৃত্যু হয়েছে। ৫ নভেম্বর শুক্রবার আড়াইটার দিকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
শেখ আবদুস সালাম নামের ওই ব্যক্তি ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় মৃত্যুদ-প্রাপ্ত কয়েদী ও নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদ আল ইসলামির সাবেক আমির ও ইসলামিক ডেমোক্রেটিক পার্টির আহ্বায়ক।
সে বগুড়া জেলার ধুনট উপজেলার পেঁচিবাড়ি এলাকার মৃত শেখ মাজাহার আলীর পুত্র। আবদুস সালামের শ্বাসকষ্ট, ডায়বেটিক ও হাইপারটেনশনসহ বিভিন্ন রোগ ছিলো বলে কারা সূত্রে জানা গেছে।
বৃহস্পতিবার বিকালে তার শারীরিক অসুস্থতা বেশি হলে সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে হাসপাতালে নেওয়া হয় এবং শুক্রবার চিকিৎসাধীন অবস্থাতেই তার তার মৃত্যু হয়।
কারা সূত্রে আরও জানা যায়, মাওলানা শেখ আবদুস সালাম দীর্ঘ দিন ধরে কারাগারে ছিলেন। গত ১৬ অক্টোবর সর্বশেষ তাকে গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে সিলেট কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছিল। তিনি মৃত্যুদ-প্রাপ্ত আসামি ছিলেন। এর বাইরেও তার বিরুদ্ধে আরও ৯টি মামলা চলমান। মামলাগুলোর হাজিরার জন্য সিলেট ও ঢাকায় তাকে আনা নেওয়া করতে হত।
মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে সিলেট কেন্দ্রীয় কারাগারের জ্যেষ্ঠ জেল সুপার মুহাম্মদ মঞ্জুর হোসেন বলেন, শেখ আবদুস সালামের মরদেহ সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের হিমাগারে রাখা হয়েছে। ময়না তদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।