November 30, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, October 23rd, 2022, 5:08 pm

সিলেটে রেড ক্রিসেন্টের নগদ ১ কোটি ৩৫ লক্ষ টাকা বিতরণ

জেলা প্রতিনিধি, সিলেট :
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের উদ্যোগে ও রেড ক্রিসেন্ট সোসাইটি সদর দপ্তর এবং আইএফআরসির সহযোগিতায় ২০২২ সালের বন্যায় ক্ষতিগ্রস্থ সিলেটের ৬টি উপজেলায় নগদ ১ কোটি ৩৫ লক্ষ টাকা এবং সবজি বীজ বিতরণ সম্পন্ন হয়েছে।
সিলেটের কানাইঘাট উপজেলা, নগরীর ২৬, ২৭ ও ৪২ নং ওয়ার্ড, দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ, গোয়াইনঘাট এবং কোম্পনীগঞ্জ উপজেলায় দ্বিতীয় দফায় ৩ হাজার ক্ষতিগ্রস্থ পরিবারের মধ্যে নগদ অর্থ ও সবজি বীজ বিতরণ করা হয়। শনিবার (২২ অক্টোবর) সকালে কোম্পানীগঞ্জ উপজেলার তেলিখাল সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে ৪৪০ টি পরিবারের মধ্যে প্রায় ২০ লক্ষ টাকা ও ৯ প্রকারের সবজি বীজ বিতরণের মাধ্যমে কার্যক্রমটি সম্পন্ন হয়। রেড ক্রিসেন্ট সিলেট ইউনিটের কার্যকরী পরিষদের সদস্য মো. মজির উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন রেড ক্রিসেন্ট সিলেট ইউনিটের সাধারণ সম্পাদক আব্দুর রহমান জামিল।
প্রধান অতিথির বক্তব্যে আব্দুর রহমান জামিল বলেন, রেড ক্রিসেন্ট সোসাইটি মানুষের জীবন এবং স্বাস্থ্য রক্ষা, মানুষের দূর্ভোগ প্রতিরোধ ও লাঘব করার লক্ষ্যে কার্যক্রম চালিয়ে যাচ্ছে। মানুষের জীবনমান সহজ করার লক্ষ্যে প্রতিটি দূর্যোগ-দূর্বিপাকে রেড ক্রিসেন্ট সবার আগে ভূমিকা পালন করে। উপস্থিত ক্ষতিগ্রস্ত পরিবারের প্রতিনিধিদের উদ্দেশ্যে তিনি বলেন, আজকের এই সবজি বীজ এবং নগদ অর্থ আপনারা এমনভাবে কাজে লাগাবেন, যাতে পরবর্তী যেকোনো প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলা সহজ হয়ে উঠে। এই সহায়তাপ্রাপ্তির মাধ্যমে আপনারা নিজেদের অবস্থানকে আরো সুসংহত করে তুলুন। রেড ক্রিসেন্টের পক্ষ থেকে শীঘ্রই আপনাদের জন্য রিকভারি প্রজেক্ট শুরু হবে। বন্যায় যারা ঘর-বাড়ি হারিয়েছেন, তাদেরকে রেড ক্রিসেন্টের পক্ষ থেকে ঘর-বাড়ি নির্মাণ করে দেয়া হবে।
প্রোগ্রাম অফিসার নাজিম খানের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রেড ক্রিসেন্ট সিলেট ইউনিটের কার্যকরী পরিষদের সদস্য ফেরদৌস চৌধুরী রুহেল। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন উত্তর রানিখাই ইউপি চেয়ারম্যান ফয়জুর রহমান মাস্টার, পোস্ট অফিস সুপার মলয় কান্তি বাবু, ইউপি সদস্য ফজলুর রহমান ও চাঁন মিয়া প্রমূখ। শুরুতে পবিত্রে কোরআন থেকে তেলাওয়াত করেন ইছকন্দর আলী।