April 22, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, February 20th, 2023, 9:31 pm

সিলেটে শিক্ষার্থী-ব্যবসায়ী সংঘর্ষের ঘটনায় পুলিশের মামলা, আসামি ৪০০

সিলেটের দক্ষিণ সুরমার নর্থ ইস্ট মেডিকেল কলেজের ছাত্রীকে উত্ত্যক্তের জেরে শিক্ষার্থী-ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় মামলা করা হয়েছে।

সোমবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে দক্ষিণ সুরমা থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) কবীর বাদী হয়ে অজ্ঞাত ৩০০-৪০০ জনকে আসামি করে মামলা করেন।

বিষয়টি নিশ্চিত করে দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুল হাসান তালুকদার জানান, ছাত্রীকে উত্যক্তের জেরে শিক্ষার্থী-ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদী হয়ে অজ্ঞাত ৩০০-৪০০ জনকে আসামি করে মামলা করেছে।

তিনি আরও বলেন, এখন পর্যন্ত কাউকে আটক বা গ্রেপ্তার করা হয়নি। ভিডিও ফুটেজ দেখে দোষীদের শনাক্ত করার চেষ্টা করা হচ্ছে।

এদিকে সোমবার (২০ ফেব্রুয়ারি) সকালে সংঘর্ষের প্রতিবাদে নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালের সামনে মানববন্ধন করে শিক্ষর্থীরা।

এসময় শিক্ষার্থীরা ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে বলেছেন, এই সময়ের মধ্যে উত্যক্তকারী যুবক ও হামলাকারীদের গ্রেপ্তার না করলে আমরা কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবো।

এছাড়াও মেডিকেল কলেজের ছাত্রীদের উত্যক্ত করা স্থায়ীভাবে বন্ধে পুলিশকে কার্যকর পদক্ষেপ নেয়ার জোর দাবি জানান তারা।

প্রসঙ্গত, রবিবার সন্ধ্যায় নর্থ ইস্ট মেডিকেল কলেজে অধ্যরনরত নেপালিয়ান দুই ছাত্রী পার্শ্ববর্তী চণ্ডিপুলের ফুলকলি মিষ্টির দোকানে গেলে আসার সময় স্থানীয় এক সিএনজিচালিত অটোরিকশা চালক তাদের উদ্দেশ্যে অশালীন কথা বলেন এবং উত্যক্ত করেন। ওই অটোরিকশা চালক নর্থ ইস্ট হাসপাতালের অদূরস্থ সুমাইয়া কমপ্লেক্স নামক মার্কেটের নিচ তলার বাদশা টেলিকম নামক ফ্লেক্সিলোডের দোকানের মালিক গুলজার আহমদের আত্মীয়।

এদিকে, ইভটিজিংয়ের শিকার দুই ছাত্রী কলেজে গিয়ে সহপাঠীদের বিষয়টি জানালে কয়েকজন শিক্ষার্থী বাদশা টেলিকমে এসে বিচারপ্রার্থী হন। এসময় দু’পক্ষের মাঝে বাবকবিতণ্ডার সৃষ্টি হয় এবং একপর্যায়ে দু’পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়েন। স্থানীয় ব্যবসায়ীদের সঙ্গে শামিল হয়ে এসময় স্থানীয় অটোরিকশা চালকরা শিক্ষার্থীদের মারধর করেন।

জানা যায়, রাত সাড়ে ৮টার দিকে হাসপাতালের অদূরের সুমাইয়া কমপ্লেক্স মার্কেটের সামনে এ সংঘর্ষ হয়। প্রায় ঘণ্টাব্যাপী সংঘর্ষে পুলিশসহ অন্তত ৩০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

এর মধ্যে ৮-১০ জন বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। আহত হয়েছেন দক্ষিণ সুরমা থানার সহকারী কমিশনার (এসি) মাঈন উদ্দিন খান।

এসময় নর্থ ইস্ট মেডিকেল কলেজ শিক্ষার্থীদের হামলায় কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়েছে।

—-ইউএনবি