June 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, March 17th, 2024, 3:51 pm

সিলেটে শ্রদ্ধা আর ভালোবাসায় জাতির পিতার জন্মবার্ষিকী পালিত

জেলা প্রতিনিধি, সিলেট :

সিলেটে পরম শ্রদ্ধা ও ভালোবাসায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকীতে তাঁকে স্মরণ ও ‘জাতীয় শিশু কিশোর দিবস’ পালিত হয়েছে।

রোববার দিবসটি উপলক্ষে সিলেটে সরকারি ও বেসরকারি উদ্যোগে দিনব্যাপী নানা কর্মসূচীর আয়োজন করা হয়েছে।

আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে সিলেট নগরীর বিভিন্ন সরকারি আধাসরকারি গুরুত্বপূর্ণ স্থাপনা, প্রতিষ্ঠান ও ভবন। সরকারি বেসরকারি স্কুল ও মাদ্রাসায় দিবসটি উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলন, শিক্ষার্থীদের নিয়ে র‍্যালী, নানা বিষয়ে প্রতিযাগিতা, পুরস্কার বিতরণ ও আলোচনা সভার আয়োজন করা হয়। এছাড়াও অন্যান্য প্রতিষ্ঠানেও দিবসটি উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলন, জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, আলোচনাসভা, খতমে কোরআন, মিলাদ ও দোয়া মাহফিল এবং শিরণী বিতরনের আয়োজন করা হয়। সিলেট নগরীর বিভিন্ন মন্দির ও গির্জায় দিসটি উপলক্ষে প্রার্থণা সভারও আয়োজন করা হয়।

জাতীয় শিশু ও কিশোর দিবসে সিলেটের বিভিন্ন এতিমখানা, শিশু নিবাস, হাসপাতাল ও কারাগারে বিশেষ খাবার পরিবেশনের আয়োজন করা হয়েছে। দিবসটি উপলক্ষে সিলেট থেকে প্রকাশিত বিভিন্ন গণমাধ্যমে জাতির পিতাকে নিয়ে বিশেষ প্রতিবেদন প্রকাশ ও বাংলাদেশ বেতার সিলেট আঞ্চলিক কেন্দ্র থেকে বিশেষ অনুষ্ঠানমালা প্রচার করছে। বিলবোর্ডে বঙ্গবন্ধুর বিভিন্ন ছবি ও উক্তি দিয়ে সিলেট নগরীর গুরুত্বপূর্ণ সড়কগুলো সাজিয়ে তুলেছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী।

এদিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে আজ শনিবার সকাল থেকে দিনভর সিলেটের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ও সিলেট জেলা পরিষদসহ বিভিন্নস্থানে নির্মিত বঙ্গবন্ধু ম্যুরাল ও প্রতিকৃততে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন প্রশাসনসহ সিলেটের সর্বস্তরের মানুষ।

সকালে সিলেট বিভাগীয়, জেলা ও উপজেলা প্রশাসন, সিলেট সিটি কর্পোরেশন, সরকারি বেসরকারি বিভিন্ন দফতর ও প্রতিষ্ঠান, সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ ও সহযোগী সকল সংগঠন, বিভিন্ন উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে পৃথকভাবে ফুলেল শ্রদ্ধা জানানো হয়। এসময় প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী, সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুর, সিলেট জেলা পরিষদ চেয়ারম্যান ও সিলেট জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান, সিলেট মহানগর আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাশুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেনসহ সিলেট জেলা ও মহানগর আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ প্রশাসনের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।