June 29, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, April 28th, 2022, 8:38 pm

সিলেটে সহকর্মীদের ফুলেল শুভেচ্ছা সিক্ত নবনিযুক্ত প্রশাসক

জেলা প্রতিনিধি, সিলেট :

সিলেট জেলা পরিষদের নবনিযুক্ত প্রশাসক জয়নাল আবেদীনকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন পরিষদের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।
প্রশাসক জয়নাল আবেদীন ২৮ এপ্রিল বৃহস্পতিবার সকালে পরিষদ প্রাঙ্গণে পৌছলে কর্মকর্তা-কর্মচারীবৃন্দ শুভেচ্ছা জানান। এ সময় তিনি জেলা পরিষদের সম্মুখস্থ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। পরে তিনি সিলেট জেলা পরিষদের কর্মকর্তা-কর্মচারীদের সাথে শুভেচ্ছ বিনিময় করেন।
এ সময় উপস্থিত সকলের উদ্দেশ্যে তিনি বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলার গড়তে এবং প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মিশন ও ভিশন বাস্তবায়ন করতে সকলকে সতত, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে কাজ করতে হবে।
সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ইসলামপুর পশ্চিম ইউনিয়নের পাড়ুয়া মাঝপাড়া গ্রামের বাসিন্দা ও পশ্চিম ইসলামপুর ইউনিয়ন চেয়ারম্যান ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. আব্দুল বাছিরের পুত্র জয়নাল আবেদীন। সিলেট জেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান লুৎফুর রহমান মারা যাওয়ার পর প্যানেল চেয়ারম্যান-১ জয়নাল আবেদীন ভারপ্রাপ্ত চেয়ারম্যান হয়েছিলেন।
উল্লেখ্য, গত বুধবার স্থানীয় সরকার বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। প্রজ্ঞাপনে বলা হয়, ‘জেলা পরিষদ আইন ২০০০-এর ধারা ৫ অনুযায়ী, জেলা পরিষদ (সংশোধন) আইন-২০২২ অনুযায়ী (সংশোধিত) দেশের ৬১টি জেলা পরিষদের মেয়াদ প্রথম সভার দিন থেকে ৫ বছর উত্তীর্ণ হওয়ায় পরিষদগুলো বিলুপ্ত হয়েছে।
এ অবস্থায় ‘জেলা পরিষদ আইন ২০০০’-এর ধারা ৮২ অনুযায়ী, সরকার কর্তৃক প্রশাসক নিয়োগের আগ পর্যন্ত ওই আইনের ধারা ৭৫-এর ক্ষমতাবলে প্রত্যেক জেলা পরিষদের প্রশাসনিক ও আর্থিক ক্ষমতা পরিচালনার জন্য বিদায়ী চেয়ারম্যানদের প্রশাসক হিসেবে দায়িত্ব অর্পণ করা হলো।’ এর আগে গত ১৭ই এপ্রিল মেয়াদোত্তীর্ণ হওয়ায় সিলেটসহ দেশের ৬১টি জেলা পরিষদ বিলুপ্ত করে সরকার। বিজ্ঞপ্তি