November 30, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, November 1st, 2022, 11:01 am

সিলেটে সাংবাদিকদের সাথে র‍্যাব মহাপরিচালকের মতবিনিময়

জেলা প্রতিনিধি, সিলেট :

র‍্যাব-৯ এর ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সোমবার (৩১ অক্টোবর) দুপুর ১টায় র‍্যাব-৯ এর মুরাদপুরস্হ সদর দপ্তরে সিলেটে কর্মরত নিবন্ধিত নিউজ পোর্টাল, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেছেন র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) মহাপরিচালক এম খুরশীদ হোসেন।

মতবিনিময়কালে তিনি বলেন- সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে মানুষের আস্থা অর্জন ও জনগণের হৃদয়ে স্থান করে নিয়েছে র‍্যাব-৯।
তিনি বলেন, বাংলাদেশ সরকারের নির্দেশনায় জঙ্গি, সন্ত্রাসবাদ ও মাদক নির্মূলে কাজ করে যাচ্ছে র‍্যাব। দেশের আইনশৃঙ্খলা রক্ষায় অতন্ত্র প্রহরী হয়ে র‍্যাব অবিরাম কাজ করে যাচ্ছে। জঙ্গি-সন্ত্রাসীরা যেখানেই থাকবে, সেখানেই অভিযান চালাবে র‍্যাব। জঙ্গি-সন্ত্রাসীদের কাছে র‍্যাব হবে আতঙ্কের নাম।

২০০৫ সালের সেপ্টেম্বরে প্রতিষ্ঠার পর থেকে র‍্যাব-৯ এর যেসকল সদস্য দেশের তরে কাজ করে জীবন বিলিয়ে দিয়েছেন তাদের আত্মার মাগফিরাত কমনা এবং তাদের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমাবেদনা জানিয়ে এম খুরশীদ হোসেন বলেন আইন শৃঙ্খলার রক্ষায় নিয়োজিত থাকার পাশাপাশি র‍্যাব-৯ সকল দুর্যোগ মুহুর্তে মানুষের পাশে দাঁড়িয়েছে। বিগত বন্যায় অসহায় মানুষের মুখে খাবার তুলে দেওয়াসহ নানা সহায়তা প্রদান করেছে র‍্যাব-৯। এছাড়াও বিভিন্ন সময় মেডিক্যাল ক্যাম্প গঠন করে স্বাস্থ্যসেবা প্রদান, এতিমদের মাঝে খাবার ও বস্ত্র বিতরণ করে তাদের মুখে হাসি ফুটানোসহ নানা সমাজসেবামূলক কর্মকাণ্ড র‍্যাব-৯ পরিচালনা করছে। আগামীতেও এসকল কর্মকাণ্ড অব্যাহত রাখবে র‍্যাব-৯।

যুক্তরাষ্ট্রের দেওয়া নিষেধাজ্ঞায় র‍্যাবে যেসব সংস্কারের কথা বলা হয়েছে, তার দায়িত্ব সরকারের জানিয়ে র‍্যাবের মহাপরিচালক বলেন, যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার বিষয়ে সব অভিযোগের জবাব দেওয়া হয়েছে। সরকার বিষয়টি নিয়ে কাজ করছে। সংস্থার কেউ আইনবিরোধী কাজ করলে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

তিনি বলেন, র‍্যাব তার নীতিতে অবিচল আছে। সংস্থায় কেউ যদি অপরাধ করে সংস্থার নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। নিষেধাজ্ঞায় নাম থাকা ৭৬ জনের তালিকা অনুসারে তদন্ত করা হয়েছে। যথাযথ কর্তৃপক্ষের কাছে তদন্ত রিপোর্ট জমা দেওয়া হয়েছে।