July 2, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, May 26th, 2022, 8:49 pm

সিলেটে সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

জেলা প্রতিনিধি, সিলেট :
ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন ‘ইমজা’ সিলেট-এর সভাপতি ও চ্যানেল-এস’র প্রধান প্রতিবেদক মঈন উদ্দিন মঞ্জু’র উপর হামলার প্রতিবাদ ও জড়িতদের গ্রেফতারের দাবি জানিয়েছেন সিলেটের সাংবাদিক নেতারা। ২৬ মে বৃহস্পতিবার দুপুরে সিলেট কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গনে আয়োজিত মানববন্ধনে তারা এ দাবি জানান।
সিলেটে কর্মরত টেলিভিশন সাংবাদিকদের সংগঠন ইমজা মানববন্ধন কর্মসূচির আয়োজন করে। এতে সিলেট প্রেসক্লাব, জেলা প্রেসক্লাব ও ইমজা নেতৃবৃন্দসহ শতাধিক সাংবাদিক ও নাগরিক সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। ইমজার সহ-সভাপতি ইকবাল মুন্সির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মারুফ আহমেদের পরিচালনায় মানববন্ধনে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, মঞ্জু’র উপর হামলা স্বাধীন সাংবাদিকতার উপর হামলা।
হামলার সাথে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে শাস্তি নিশ্চিতের পাশাপাশি গণমাধ্যম কর্মীদের নিরাপত্তা নিশ্চিত করতে প্রশাসনের প্রতি দাবি জানান তারা।
গত ২৩ মে নগরীর চৌহাট্টায় ছাত্রলীগ ও ছাত্রদলের ধাওয়া পাল্টা ধাওয়ার সংবাদ সংগ্রহের সময় ছাত্রলীগ নেতাকর্মীরা লাঠি ও রড নিয়ে মনজুর উপর হামলা চালায়। পরে আহত অবস্থায় তাকে ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়।
এ ঘটনায়, ২৫ মে নগরীর কোতোয়ালি থানায় মামলা দায়ের করেন আহত সাংবাদিক মঈন উদ্দিন মঞ্জু।