July 16, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, July 26th, 2023, 11:36 am

সিলেটে সাংবাদিক ও পেশাজীবী সমাবেশ অনুষ্ঠিত

জেলা প্রতিনিধি, সিলেট:

সাংবাদিক হত্যা, নির্যাতনের বিচার, বন্ধ সংবাদ মাধ্যম খুলে দেয়া ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে সিলেটে সাংবাদিক ও পেশাজীবী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৫ জুলাই) দুপুরে সিলেট মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের (এসএমইউজে) উদ্যোগে সুবিদ বাজারস্থ সিলেট প্রেসক্লাব এআরসি মিলনায়তনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

এসএম ইউজের সভাপতি মুহাম্মদ আমজাদ হোসাইনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খালেদ আহমেদের সঞ্চালনায় সাংবাদিক পেশাজীবী সমাবেশে প্রধান বক্তার বক্তব্য রাখেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি এম আবদুল্লাহ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএফইউজের কেন্দ্রীয় মহাসচিব নুরুল আমিন রোকন ও সহ-সভাপতি রাশিদুল ইসলাম,ইবনে সিনা হাসপাতাল সিলেটের চেয়ারম্যান মাওলানা হাবিবুর রহমান, সম্মিলিত পেশাজীবী এসোসিয়েশনের আহ্বায়ক ডা. শামীমুর রহমান, পেশাজীবী নেতা ডা. মোজাম্মেল হক, শাবি শিক্ষক আশরাফ উদ্দিন, সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, সিলেট মহানগর জামায়াতের আমির ফখরুল ইসলাম ও আইনজীবী মো: আশিক উদ্দিন,চিকিৎসক নেতা ডাঃ শাহনেওয়াজ চৌধুরী ।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন এসএমইউজের সহ-সভাপতি বদরুদ্দোজা বদর ও সহ-সাধারণ সম্পাদক এম এ মতিন, সিলেটের ডাকের প্রধান বার্তা সম্পাদক এনামুল হক জুবের, সাবেক চিফ রিপোর্টার মো: তাজ উদ্দিন, সিনিয়র সাংবাদিক কবির আহমদ ,দক্ষিণ সুরমা সুরমা প্রেসক্লাব সভাপতি আশরাফুল ইসলাম ইমরান, জামালগঞ্জ প্রেসক্লাব সভাপতি তৌহিদ চৌধুরী প্রদীপ ও কোম্পানীগঞ্জ সভাপতি সাব্বির আহমেদ প্রমুখ।

সমাবেশের প্রধান অতিথি সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, মানুষের ভোট ও ভাতের অধিকার নিশ্চিত করতে সম্মিলিত আন্দোলনের বিকল্প নেই। বর্তমান স্বৈরাচারী সরকারের দমন পীড়নকে পরাভূত করে মানুষের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে সকলকে শরীক হতে হবে। তিনি বলেন, মাঠ পর্যায়ে আন্দোলনে দলের একশ কর্মীর চেয়ে একজন সাংবাদিকের লেখনীর শক্তি অনেক বেশি। সাহসী কলম যোদ্ধাদের লেখনির মাধ্যমে দেশের মানুষকে অধিকার আদায়ে সচেতন করে তুলতে হবে।

২য় পর্বে সিলেট মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের সাধারন সভার আয়োজন করা হয়।