May 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, April 8th, 2024, 8:33 pm

সিলেটে ১২৫ টিকিট জব্দসহ কালোবাজারি চক্রের ৭ সদস্য গ্রেপ্তার

সিলেটে ট্রেনের টিকিট কালোবাজারি চক্রের সাত সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৯)। এ সময় তাদের কাছ থেকে ১২৫টি টিকিট জব্দ করা হয়েছে।

রবিবার ও সোমবার র‍্যাব-৯ এর আওতাধীন সিলেট ও ব্রাহ্মণবাড়িয়ায় একাধিক রেলওয়ে স্টেশনে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার হওয়া সাতজন হলেন- মো. আরিফ, সজল কান্তি চন্দ, আরিফুল ইসলাম, রাজিব কুমার দাস, মো. স্বপন মিয়া, মো. ইব্রাহিম ইসলাম রিফাত, মোহাম্মদ সাগর।

এরমধ্যে সজল কান্তির বিরুদ্ধে টিকিট কালোবাজারিসহ ৮টি মামলা রয়েছে বলে জানান র‌্যাব-৯ এর অধিনায়ক উইং কমান্ডার মো. মোমিনুল হক।

তিনি বলেন, সিলেটে ও ব্রাক্ষণবাড়িয়ায় বেশ কয়েকটি টিকিট কালোবাজারি চক্র সক্রিয় ছিল। তারা অনলাইনে বিভিন্ন জাতীয় পরিচয়পত্রের নম্বর ও মোবাইল নম্বর ব্যবহার করে এসব টিকিট কিনে। পরে চড়া দামে যাত্রীদের কাছে বিক্রি করা হয়।

তিনি আরও বলেন, গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে বিভিন্ন তারিখ ও সময়ের ১২৫ টি আসনের ৫৪টি অনলাইন টিকিট জব্দ করা হয়।

মোমিনুল হক বলেন, পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণ করার জন্য গ্রেপ্তার কালোবাজারিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন।

তিনি বলেন, চক্রের অন্যান্য সদস্য এবং যেকোনো পর্যায়ের কালোবাজারির সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের লক্ষ্যে র‍্যাব-৯ এর গোয়েন্দা নজরদারি এবং অভিযান অব্যাহত থাকবে।

—–ইউএনবি