February 2, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, December 11th, 2022, 12:55 pm

সিলেটে ২ আওয়ামী লীগ নেতার উপর চাঁদাবাজীর মামলা দায়ের

জেলা প্রতিনিধি, সিলেট :

সিলেট নগরীর ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হামিদ মিয়া ও স্থানীয় আওয়ামী লীগ নেতা আবুল কাশেম আসাদের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা করেছেন চৌখিদেখি এলাকার বাসিন্ধা মোঃ মোশারফ হোসেন। এ ঘটনায় আসামীদ্বয়ের সুষ্টু বিচার দাবি করে সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেছেন মোশাররফ হোসেন। সিআর মামলা নং ২৪৭।
মামলা সূত্রে জানা যায়, অবসরপ্রাপ্ত বিমান বাহিনীর সদস্য মো.মোশারফ হোসেন সম্প্রতি নগরীর রংধনু-৬, চৌকিদেখী এলাকায় তার স্ত্রী নাসরাত রহমান নাদিয়ার মৌরসী সূত্রে প্রাপ্ত ভূমিতে সম্প্রতি বাড়ি নির্মাণ কাজ শুরু করেন। চলতি বছরের ১০ অক্টোবর বাড়ির নির্মাণ কাজরত অবস্থায় সেখানে নগরীর ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হামিদ মিয়া ও স্থানীয় আওয়ামী লীগ নেতা আবুল কাশেম আসাদ সদলবলে হাজির হন এবং নির্মাণ শ্রমিকদের কাজ বন্ধ রাখার নির্দেশ প্রদান করেন। এই ঘটনার খবর পেয়ে মোশারফ হোসেন ঘটনাস্থলে এসে কারণ জানতে চাইলে হামিদ মিয়া ও আবুল কাশেম তার কাছে নগদ ৫ লাখ টাকা চাঁদা দাবি করেন এবং অন্যথায় নির্মাণকাজ বন্ধ রাখতে হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন।
মোশারফ হোসেন অবস্থা বেগতিক দেখে জাতীয় জরুরী সেবা ‘৯৯৯’ এ কল করলে ঘটনাস্থলে পুলিশ আসে। পুলিশের উপস্থিতি টের পেয়ে হামিদ মিয়া ও আবুল কাশেম দ্রুত চলে যায়। এ ঘটনায় এয়ারপোর্ট থানায় মামলা করতে গেলেও মোশারফ হোসেন অভিযোগ গ্রহণ করেনি পুলিশ। প্রভাবশালী আওয়ামী নেতাদের চাঁদাবাজির অভিযোগ ও হুমকিতে এখন দিশেহারা মোশারফ হোসেনের পরিবার। আওয়ামীলীগ নেতারা সদলবলে প্রকাশ্যে বিচরণ এবং ভয়-ভীতি প্রদর্শন অব্যাহত রেখেছে বলে দাবি করেছেন মোশারফ হোসেন।