October 5, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, December 6th, 2021, 9:09 pm

সিলেটে ৪ যুবক নিখোঁজ

জেলা প্রতিনিধি, সিলেট :
তাবলিগ জামাতে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয়েছিলেন সিলেটের ওসমানীনগর উপজেলার দয়ামিরের চার যুবক। নিখোঁজের ১৯ দিন পার হলেও তাদের সন্ধান পাচ্ছে না পরিবার ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তাদের বয়স ২৫ থেকে ৩৩ বছরের মধ্যে।নিখোঁজের পর থেকে তাদের ব্যক্তিগত মোবাইল ফোন বন্ধ রয়েছে। তাদের খোঁজ না পাওয়ায় আত্মীয়-স্বজনের মাঝে বিরাজ করছে উদ্বেগ-উৎকণ্ঠা।
সিলেটের দুটি তাবলিগ জামাতের মারকাজে যোগাযোগ করেও তাদের সন্ধান পায়নি পরিবার ও পুলিশ। নিখোঁজ ব্যক্তিরা হলেন ওসমানীনগর উপজেলার দয়ামীর গ্রামের শেখ শামসুল হক স্বপনের ছেলে শেখ আহমেদ মামুন (২৩), একই গ্রামের সোহরাব আলীর ছেলে হাসান সায়িদ (২৪), মানিক মিয়ার ছেলে সাইফুল ইসলাম তুহিন (২৪) ও মৃত সিরাজুল ইসলামের ছেলে সাদিকুর রহমান (৩৩)।
নিখোঁজের ঘটনায় শেখ শামসুল হক স্বপন ওসমানীনগর থানায় জিডি করেছেন। পুলিশ ও নিখোঁজ ব্যক্তিদের পরিবার জানায়, গত ১৫ নভেম্বর তাবলিগ জামাতে যাওয়ার কথা বলে তারা বাড়ি থেকে বের হন। কয়েকদিন পর পরিবারের পক্ষ থেকে নিখোঁজদের মোবাইল ফোনে যোগাযোগ করা হয়। কিন্তু মোবাইল নম্বর বন্ধ পাওয়া যায়। তারা কাদের সঙ্গে তাবলিগ জামাতে গেছেন সে তথ্য জানা নেই পরিবারের। ১৫ নভেম্বরের পর সিলেটের দুটি মারকাজ থেকে যতটি তাবলিগ জামাত বের হয়েছে, সেগুলোতেও নিখোঁজ ব্যক্তিদের নাম নেই। খোঁজ নিয়ে দেখা গেছে, তারা তাবলিগ জামাতে যাননি।
শেখ শামসুল হক স্বপন বলেন, তাবলিগ জামাতে যাওয়ার কথা বলে তারা একসঙ্গে বাড়ি থেকে বের হয়। আর বাড়িতে ফেরেনি। অনেক খোঁজাখুঁজির পর তাদের সন্ধান না পেয়ে থানায় জিডি করেছি।
ওসমানীনগর থানার ওসি মাঈন উদ্দিন বলেন, নিখোঁজের ঘটনায় থানায় জিডি হয়েছে। পুলিশ তাদের সন্ধানের চেষ্টা চালিয়ে যাচ্ছে। পুলিশের পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীর অন্য সংস্থাও তাদের সন্ধানে কাজ করছে।