May 27, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, March 1st, 2022, 8:10 pm

সিলেট জেলা প্রশাসক কর্মচারীদের কর্মবিরতি

জেলা প্রতিনিধি, সিলেট :
পদবি বদল ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবিতে সিলেটে কর্মবিরতি পালন করছে জেলা প্রশাসক (ডিসি), উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের কর্মচারীরা।
মঙ্গলবার (১ মার্চ) সকাল থেকে বিকাল ৫টা পর্যন্ত জেলা প্রশাসক কার্যালয় চত্বরে কর্মবিরতি রেখে অবস্থান করবে।
কর্মচারীরা জানান, গত বছরের ২৪ জানুয়ারি পদোন্নতি দেওয়ার ব্যাপারে নীতিগত অনুমোদন দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর এক বছরের বেশি সময় ধরে ঝুলে আছে সেই পদোন্নতি প্রক্রিয়া। অর্থ মন্ত্রণালয়ে আটকে যায় মাঠ প্রশাসনের সংস্কার। সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ছাড়া আগামী ২৪ মার্চ পর্যন্ত তারা আন্দোলনে থাকবেন। কর্মচারীরা সকাল ৯টায় হাজিরা খাতায় সই করে বিকেল ৫টা পর্যন্ত কাজ না করে জেলা প্রশাসক চত্বরে অবস্থান করবেন।
বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) সিলেট জেলা শাখার সভাপতি কামরুজ্জামান বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে সকাল ৯টায় হাজিরা খাতায় সই করে বিকেল ৫টা পর্যন্ত কাজ না করে জেলা প্রশাসক চত্বরে অবস্থান করবো।
তিনি আরও বলেন, রাত ১০টা পর্যন্ত অফিসে থেকে সরকারের সব ধরনের কাজে সহায়তা করি। এর পরও অন্য দপ্তরে সমান পদের কর্মচারীর পদবি ও গ্রেডে উন্নীত হলেও মাঠ প্রশাসনের সবচেয়ে গুরুত্বপূর্ণ দপ্তরের কর্মচারীদের পদোন্নতি হয়নি। সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ছাড়া আগামী ২৪ মার্চ পর্যন্ত তারা আন্দোলনে থাকবেন বলে জানান।
এ সময় বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক আলীমুজ্জামান, সহ-সভাপতি ফরিদ আহমেদ, সহ সাধারণ সম্পাদক মো. এহিয়া, সিনিয়র নেতা জামাল উদ্দিন, শ্বাসতি নন্দি সোমা, সাংগঠনিক সম্পাদক ফিরোজ আহমেদ সহ তৃতীয় শ্রেণির সকল কর্মচারীরা উপস্থিত ছিলেন।