February 9, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, January 11th, 2023, 3:43 pm

সিলেট বিভাগীয় বিনিয়োগ ও ব্যবসায় উন্নয়ন সহায়তা কমিটির সভা

জেলা প্রতিনিধি, সিলেট :

সিলেট বিভাগের বিভাগীয় কমিশনার ড মুহাম্মদ মোশাররফ হোসেন বলেছেন, সিলেট বিনিয়োগ সম্ভাবনাময় এলাকা। সরকার এই সম্ভাবনাকে কাজে লাগাতে আন্তরিক। এই আন্তরিকতা বাস্তবায়নে এ অঞ্চলের শিল্প উদ্যোক্তাদেরকে এগিয়ে আসতে হবে।

দেশে বেসরকারি খাতে স্থানীয় ও বৈদেশিক বিনিয়োগ আকৃষ্ট করা, বিনিয়োগ সহায়তা প্রদান এবং বিনিয়োগ পরিবেশ উন্নয়নের লক্ষ্যে গঠিত সিলেট বিভাগীয় বিনিয়োগ ও ব্যবসায় উন্নয়ন সহায়তা কমিটির ত্রৈমাসিক সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিভাগীয় কমিশনার বলেন, বিনিয়োগে সরকার থেকে সবধরনের সহযোগিতা দেওয়া হবে। প্রবাসীরাও এগিয়ে আসতে পারেন।

তিনি মানুষকে সহজে সেবা প্রদান ও পরিবেশ সুরক্ষার উপর গুরুত্ব আরোপ করেন।

বুধবার সকালে মহানগরীর আলমপুরে বিভাগীয় প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় উপস্থিতি ছিলেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার দেবজিৎ সিংহ ও অতিরিক্ত রেঞ্জ ডিআইজি নাবিলা জাফরিন রীনা। গত সভায় কার্যবিবরণী এবং গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়নেের অগ্রগতি উপস্থাপন করেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ-বিডার উপপরিচালক জুলিয়া যেসমিন মিলি। মুক্ত আলোচনায় অংশ নেন সিলেট বিভাগীয় পরিবেশ অধিদপ্তরের পরিচালক মোহাম্মদ এমরান হোসেন, জেলা তথ্য অফিসের উপপরিচালক মো সালাউদ্দিন, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি তাহমিন আহমদ, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ এবং বিভিন্ন সরকারি দপ্তর ও সিলেট সিটি করপোরেশনের পদস্থ কর্মকর্তাগণ।

সভায় সিলেটে আরও একটি বিসিকি শিল্পনগরী স্থাপন, ই-কমার্সে যুক্ত নারী উদ্যোক্তাদের জন্যে ব্যাংক ঋণ সুবিধা, নির্দিষ্ট ক্ষেত্র ছাড়া অহেতুক পরিবেশ ছাড়পত্র না চাওয়া, আবাসিক এলাকায় শিল্প-কারখানা স্থাপনের অনুমতি প্রদানে আইনের সঠিক প্রয়োগ ইত্যাদি বিষয়ে আলোচনা করা হয়।