October 5, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, January 24th, 2022, 8:43 pm

সিসিক’র বর্ধিত এলাকায় পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান

জেলা প্রতিনিধি, সিলেট :
বর্ধিত এলাকা সমূহে উন্নয়ন ও নাগরিক সেবা দ্রুত সময়ের মধ্যে পৌছে দিতে কাজ করছে সিলেট সিটি কর্পোরেশন। বর্ধিত এলাকার নাগরিকদের জীবনমানের উন্নয়নে সিসিক বিশেষ কর্মপরিকল্পনা গ্রহণ করছে বলে জানিয়েছেন- সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরফিুল হক চৌধুরী।
সোমবার (২৪ জানুয়ারি ২০২২) দুপুরে মহানগরের বর্ধিত এলাকা মেজরটিলা ও ইসলামপুর বাজারে পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান শেষে সিসিক মেয়র বলেন, নতুন যুক্ত হওয়া এলাকাসমূহের পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করেছে সিটি কর্পোরেশন। এসব এলাকায় পানি নিস্কাশন, বিশুদ্ধ খাবার পানির সরবরাহ, বর্জ্য ব্যবস্থাপনা, সড়ক উন্নয়ন ও সড়কবাতি স্থাপন, ফুটপাত নির্মান সহ সব ধরনের উন্নয়ন ও নাগরিক সেবা নিশ্চিত করতে বিশেষ কর্মপরিকল্পনা গ্রহণ করা হচ্ছে।
সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ২৬.৫০ বর্গ কিলোমিটার থেকে বর্ধিত হয়ে সিলেট সিটি কর্পোরেশনের আয়তন এখন ৭৯.৪৯ বর্গ কিলোমিটার। সিসিকের সঙ্গে যুক্ত হওয়া নয়া এলাকা সমূহে নাগরিক সেবা প্রদান ও অবকাঠামো উন্নয়ন নিশ্চিতে সরকারের বিশেষ সহযোগিতা প্রয়োজন।
আয়তন বৃদ্ধি পাওয়ায় সিসিকের আয় যেমন বাড়বে, তেমনি সেবা ও উন্নয়ন খাতে ব্যয় সংকুলানও একটি বড় চেলেঞ্জ উল্লেখ করে সিসিক মেয়র বলেন, নগরবাসির ধারাবাহিক সহযোগিতায় দ্রুত সময়ের মধ্যেই মহানগরে নতুন যুক্ত হওয়া এলাকাগুলোতে নাগরিক সেবা পৌছে দিতে সক্ষম হবে সিলেট সিটি কর্পোরেশন।
পরিচ্ছন্নতা অভিযানে উপস্থিত ছিলেন সিসিকের প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, প্রধান রাজস্ব কর্মকর্তা মো. মতিউর রহমান খান, প্রধান সম্পতি কর্মকর্তা ইয়াসমিন নাহার রুমা, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুনন্দা রায়, পরিচ্ছন্ন কর্মকর্তা মো. হানিফুর রহমান সহ বিভিন্ন বিভাগ ও শাখার কর্মকর্তা কর্মচারিবৃন্দ উপস্থিত ছিলেন।