September 27, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, August 30th, 2022, 4:10 pm

সিসিকের কৌশলপত্র বাস্তবায়ন কমিটির সভায় এবং গভর্ন্যান্স উন্নয়ন কর্মশালা অনুষ্ঠিত

জেলা প্রতিনিধি, সিলেট :

সিলেট সিটি কর্পোরেশনের কৌশলপত্র বাস্তবায়ন কমিটির সভা ও গভর্ন্যান্স উন্নয়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সরকার বিভাগ কর্তৃক বাস্তবায়নাধীন জাইকা-সিফোরসি-২ ( JICA-C4C 2) প্রকল্পের আওতায় সিলেট সিটি কর্পোরেশনে গভর্ন্যান্স উন্নয়ন কৌশলপত্র বাস্তবায়ন কমিটির সভা ও কর্মশালা অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (৩০ আগষ্ট ২০২২) সকালে নগর ভবনে সিসিকে প্রধান নির্বাহী কর্মকর্তা ও সরকারের অতিরিক্ত সচিব বিধায়ক রায় চৌধুরীর সভাপতিত্বে এই সভা ও গভর্ন্যান্স উন্নয়ন বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

সভায় সরকারের নির্দেশিকা “সিটি কর্পোরেশন পরিচালন ব্যবস্থা (গভর্ন্যান্স) উন্নয়ন কৌশলপত্র ২০২২-২০৩০” -এর আলোকে সিলেট সিটি কর্পোরেশনের কৌশলপত্র ও কর্মপরিকল্পনা নির্ধারণে সহায়ক বিভিন্ন উপস্থাপনা করেন সিটি গভর্ন্যান্স ষ্পেশ্যালিষ্টগণ। এর মধ্যদিয়ে সিলেট সিটি কর্পোরেশনের জন্য করণীয় কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়।

এতে জুমের মাধ্যমে যুক্ত থেকে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. জহিরুল ইসলাম ও জাইকা-সিফোরসি প্রকল্পের প্রধান উপদেষ্ঠা মিসেস নাওকু আনজাই।

গভর্ন্যান্স উন্নয়ন কর্মশালায় কৌশলপত্র ও কর্মপরিকল্পনা নির্ধারণে সহায়ক মাল্টিমিডিয়া উপস্থাপনা করেন সিটি গভর্ন্যান্স ষ্পেশ্যালিষ্ট মো. সোহরাব হোসেন, মনিমালা রায়, ব্রজ কিশোর ত্রিপুরা ও মো. রাসেল কবির।

এ সভা ও কর্মশালায় অংশ নেন সিলেট সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী মো. নূর আজিজুর রহমান, সচিব ফাহিমা ইয়াসমিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম, প্রধান রাজস্ব কর্মকর্তা মো. মতিউর রহমান খান, হিসাবরক্ষণ কর্মকর্তা আনম মনছুফ, প্রশাসনিক কর্মকর্তা ও বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মোহাম্মদ হানিফুর রহমান, নির্বাহী প্রকৌশলী (বিদ্যুৎ ও পরিবহন) মো. রুহুল আলম, নির্বাহী প্রকৌশলী (পানি) আব্দুস সোবহান, কর কর্মকর্তা মো. রমিজ মিয়া, প্রধান এসেসর চন্দন দাশ, সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) জয়দেব বিশ্বাস, শিক্ষা, সংস্কৃতি, পাঠাগার ও সমাজকল্যান কর্মকর্তা নেহার রঞ্জন পুরকায়স্থ, জনসংযোগ কর্মকর্তা আব্দুল আলিম শাহ, সিসিকের নগর পরিকল্পনাবিদ, আইটি কনসালটেন্ট, আইন কর্মকর্তা ও সিস্টেম এনালিষ্ট। এছাড়া সিসিকের সংশ্লিষ্ট বিভাগ ও শাখার কর্মকর্তা-কর্মচারিরা উপস্থিত ছিলেন।