September 28, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, December 17th, 2021, 8:50 pm

বিজয় দিবসে সিসিকের বিভিন্ন কর্মসূচি পালন

জেলা প্রতিনিধি, সিলেট :

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিবর্ষ উদযাপনে জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা জানানো হয় সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) পক্ষ থেকে। শ্রদ্ধা জানানো হয় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতীকৃতিতে ।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর ) সকালে নগর ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। নগন ভবন চত্বরে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতৃতিতে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে কাউন্সিলর কর্মকর্তা-কর্মচারীরা শ্রদ্ধা নিবেদন করেন।

পরে সিসিক মেয়রের নেতৃত্বে নগর চত্বর থেকে বিজয় র‌্যালী পৌছায় চৌহাট্টাস্থ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে জাতীর শ্রেষ্ট সন্তার শহিদদের প্রতি ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন সিসিক কাউন্সিলর আজম খান, কাউন্সিলর মোহাম্মদ তৌফিক বকস, কাউন্সিলর রাশেদ তালুকদার, কাউন্সিলর রকিবুল ইসলাম ঝলক, কাউন্সিলর তারেক উদ্দিন তাজ, সংরক্ষিত কাউন্সিলর নাজনীন আক্তার কনা, সিসিকের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান, সচিব ফাহিমা ইয়াসমিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম, প্রধান সম্পত্তি কর্মকর্তা ইয়াসমিন নাহার রুমা, প্রধান রাজস্ব কর্মকর্তা মো. মতিউর রহমান খান, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুনন্দ রায়, নির্বাহী প্রকৌশলী রুহুল আলম, শিক্ষা, সংস্কৃতি, পাঠাগার ও সমাজকল্যান কর্মকর্তা নেহার রঞ্জন পুরকায়স্থ, লাইসেন্স কর্মকর্তা মোহাম্মদ আসাদুজ্জামান প্রমুখ।

এদিকে, মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিববর্ষে মহান বিজয় দিবসের শপথ অনুষ্ঠান সফলের জন্য সিলেট জেলা স্টেডিয়াম সহ পুরো নগরী পরিচ্ছন্নতা, স্টেডিয়ামে বিশুদ্ধ খাবার পানি সরবরাহ, প্রাথমিক চিকিৎসা সেবা প্রদানে চিকিৎসক প্রদান, মুজিববর্ষ উদযাপন উপলক্ষে অনুমোদিত বিশেষ নকশার ৮০০০ হাজার মাস্ক প্রদান করা হবে। দেশ ব্যাপি এক যোগে মাননীয় প্রধানমন্ত্রী কতৃক শপথ অনুষ্ঠানটি সিসিকের ডিজিটাল ডিসপ্লেতে সরাসরি সম্প্রচার করা হবে। সন্ধ্যা ৬ টায় নগর ভবন প্রাঙ্গনে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।