May 29, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Saturday, February 12th, 2022, 8:36 pm

সীতাকুণ্ডের পাহাড়ে মদের কারখানা ধ্বংস, ১০ হাজার লিটার চোলাই মদ জব্দ

চট্টগ্রামের সীতাকুণ্ডের ভাটিয়ারি এলাকার দুর্গম পাহাড়ি এলাকায় অভিযান চালিয়ে চোলাই মদের বিশাল কারখানা ধ্বংস করা হয়েছে। এ সময় ১০ হাজার লিটার চোলাই মদ ও ৪০ হাজার লিটার উপকরণ জব্দসহ একজনকে আটক করেছে র‌্যাব। এসব চোলাই মদ ও চোলাই মদ তৈরির উপকরণের মূল্য আনুমানিক তিন কোটি টাকা।

গতকাল শুক্রবার (১১ ফেব্রুয়ারি) রাতে মদ তৈরির এ কারখানায় অভিযান চালিয়ে বিদ্যুৎ খন্দকার নামে একজনকে আটক করা হয়। এতে কামাল ও মামুন নামে দুজন পালিয়ে যায়।

শনিবার র‌্যাব-৭-এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার জানিয়েছেন, গোপন খবরের ভিত্তিতে ভাটিয়ারির গভীর পাহাড়ি জঙ্গল এলাকায় অবৈধ চোলাই মদ তৈরির কারখানায় অভিযান চালানো হয়। এ সময় কারখানা ধ্বংস ও ৪০ হাজার লিটার চোলাই মদ তৈরির উপকরণ উদ্ধার করা হয়। অভিযানে একজনকে আটক করা গেলেও বাকি দুজন পালিয়ে যায়। এ ঘটনায় তাদের বিরুদ্ধে মাদক আইনে থানায় মামলা করা হবে। আটক মো. বিদ্যুৎ খন্দকারকে থানায় হস্তান্তর করা হয়েছে।

তিনি আরও বলেন, দীর্ঘদিন ধরে দেশীয় চোলাই মদ চট্টগ্রাম, কুমিল্লা ও ফেনীসহ দেশের বিভিন্ন অঞ্চলে বিক্রি করে আসছে। চোলাই মদ ও মদ তৈরির উপকরণের আনুমানিক মূল্য ৩ কোটি টাকা। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

—ইউএনবি