May 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, March 1st, 2023, 1:44 pm

সীতাকুণ্ডে বিএসআরএমের কারখানা থেকে ২টি মর্টার শেল উদ্ধার

চট্টগ্রামের সীতাকুণ্ডে অবস্থিত একটি কারখানা থেকে দু’টি আর্টিলারি মর্টার শেল উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের বারো আউলিয়া এলাকায় অবস্থিত বিএসআরএম-এর কারখানা থেকে এ মর্টার শেলগুলো উদ্ধার করা হয়।

বিদেশ থেকে আমদানি করা স্ক্র্যাপ লোহার ভেতরে মর্টার শেলগুলো পাওয়া যায় বলে দাবি করেছেন প্রতিষ্ঠানের কর্মকর্তারা। পরে চট্টগ্রাম বোম ডিসপোজাল ইউনিটের একটি দল মর্টার শেল দু’টি নিষ্ক্রিয় করে।

পুলিশ জানায়, ২৫ ফেব্রুয়ারি বিদেশ থেকে আমদানি করা স্ক্র্যাপ লোহার ভেতরে দু’টি আর্টিলারি মর্টার শেল চলে আসে। ফ্যাক্টরিতে স্ক্র্যাপ লোহার সঙ্গে মর্টার শেল দুইটি দেখতে পেয়ে বিষয়টি থানাকে জানানো হয়।

মঙ্গলবার দুপুরে তদন্তকারী কর্মকর্তা (এসআই) হারুনুর রশিদ ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে চট্টগ্রাম মহানগর পুলিশের বোম ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে গিয়ে বোমা দুইটি নিষ্ক্রিয় করেন।

সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ জানান, বিদেশ থেকে আমদানি করা স্ক্র্যাপ লোহার মধ্যে বোমা সদৃশ্য দু’টি বস্তু পাওয়া যায় বলে বিএসআরএম কারখানার সহকারী ম্যানেজার আবু ইউসুফ থানাকে অবহিত করেন। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মর্টার শেল দু’টি উদ্ধার করে চট্টগ্রাম বোম ডিসপোজাল ইউনিটকে খবর দেয়।

মঙ্গলবার বোম ডিসপোজাল ইউনিটের একটি দল ঘটনাস্থলে এসে আর্টিলারি মর্টার শেল দু’টি নিষ্ক্রিয় করে বলে জানান তিনি।

এই ঘটনায় কোনো বিস্ফোরণ ঘটেনি।

—-ইউএনবি