September 28, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, November 11th, 2021, 1:19 pm

সীতাকুণ্ডে ২ প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, মহাসড়ক অবরোধ

চট্টগ্রামের সীতাকুণ্ডে দুই ইউপি সদস্য প্রার্থীর সমর্থকদের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেছে এক পক্ষ। এসময় বেশ কিছুক্ষণ মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। এসময় ১০টি পেট্রোল বোমা উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে চট্টগ্রামের সীতাকুণ্ড, মীরসরাই ও ফটিকছড়ি উপজেলার ৩৯টি ইউনিয়নে ভোটগ্রহণ চলছে।
ভোট শুরুর আগে ভোরে সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের ঘোড়ামারা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের বাইরে ওই সংঘর্ষের ঘটনার পর পুলিশ বিবাদমান দুই প্রার্থীকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় ডেকে নিয়ে যায়। এই দুই প্রার্থী হলেন, ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সদস্য পদের প্রার্থী মাহবুব ও ফোরকান।

সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) সুমন বণিক, জানান, সকালে ভোট শুরুর আগে সোনাইছড়ি ইউনিয়নের ঘোড়ামারা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের বাইরে ওই সংঘর্ষের পর পুলিশ দুই প্রার্থীকে ‘জিজ্ঞাসাবাদের জন্য’ থানায় নিয়েছেন। সংঘর্ষের পর দুই পক্ষের সমর্থকরা মহাসড়কে গিয়ে অবস্থান নিলে কিছু সময়ের জন্য যান চলাচল ব্যাহত হয়। পরে পুলিশ গিয়ে তাদের সরিয়ে দেয়। যানবাহন চলাচল স্বাভাবিক হয়েছে। পরে পুলিশ ওই কেন্দ্রের বাইরে তল্লাশি চালিয়ে বেশকিছু লাঠিসোটা ও পেট্রোল বোমা উদ্ধার করেছে।

উল্লেখ্য ফটিকছড়ি উপজেলার ১২টি ইউনিয়ন, সীতাকুণ্ড উপজেলা ৯টি ইউনিয়ন এবং মিরসরাই উপজেলার ১৬টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ফটিকছড়ির একটি, সীতাকুণ্ডের পাচঁটি এবং মীরসরাইয়ের ১৩ ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় এসব ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচনে হচ্ছে না।

—ইউএনবি