September 27, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, September 16th, 2022, 9:27 pm

সীমান্তে মিয়ানমারের স্থলমাইন বিস্ফোরণে যুবক আহত

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে স্থলমাইন বিস্ফোরণে এক যুবক গুরুতর আহত হয়েছেন। শুক্রবার দুপুরে নাইক্ষ্যংছড়ি ঘুমধুম ইউনিয়নের তুমব্রু সীমান্তের এই ঘটনাটি হয়।

আহত অংঞাথোয়াই তঞ্চঙ্গ্যা (২২) ঘুমধুম ইউপির ৩ নম্বর ওয়ার্ডের তমব্রু হেডম্যানপাড়া এলাকার অং কিউ থাইং তঞ্চঙ্গ্যা’র ছেলে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ঘুমধুম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান একে. এম.জাহাঙ্গীর আজিজ।

তিনি জানিয়েছেন, নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তের ৩৫ নম্বর পিলার এলাকায় স্থলমাইন বিস্ফোরণে তমব্রু হেডম্যানপাড়ার অংঞাথোয়াই তঞ্চঙ্গ্যা নামে যুবক আহত হয়েছেন।

স্থানীয়রা জানিয়েছেন, গরু চড়ানোর সময় সীমান্তবর্তী ওপারে তার গরু চলে যায়। গরুটিকে ফিরিয়ে আনতে গেলে মিয়ানমার সেনাবাহিনীর সীমান্তে পুঁতে রাখা স্থলমাইন বিষ্ফোরিত হয়ে অংঞাথোয়াই তঞ্চঙ্গ্যা’র বাম পায়ের গোড়ালিসহ পায়ের পাতা বিচ্ছিন্ন হয়ে যায়। গুরুতর আহত অবস্থায় চিকিৎসার জন্য কুতুপালং এমএসএফ হাসপাতালে নেয়া হলে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়।

ঘুমধুম ইউপির ৫ নম্বর ওয়ার্ড সদস্য মো. আনোয়ার হোসেন জানান, সীমান্ত থেকে গরু আনতে গিয়ে স্থল মাইন বিষ্ফোরিত হয়ে তমব্রু হেডম্যানপাড়ার অংঞাথোয়াই তঞ্চঙ্গ্যা নামে একজন গুরুতর আহত হয়েছেন বলে জানিয়েছেন স্থানীরা।

তারা আরও বলেন, মিয়ানমার সেনাবাহিনীর পুঁতে রাখা মাইন বিষ্ফোরিত হয়ে প্রতি বছর এধরণের ঘটনা ঘটে থাকে।

আহত অংঞাথোয়াই তঞ্চঙ্গ্যাকে প্রথমে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক)হাসপাতালে পাঠানো হয়।

—ইউএনবি