July 16, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, June 13th, 2024, 7:21 pm

সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া কোরবানির জন্য পশুবাহী যানবাহন থামানো যাবে না: আইজিপি

সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া কোরবানির পশুবাহী যানবাহন গন্তব্য ছাড়া অন্য কোথাও থামানো যাবে না বলে নির্দেশনা দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

বৃহস্পতিবার (১৩ জুন) রাজধানীর গাবতলী পশুর হাট, গাবতলী ও সায়েদাবাদ বাস টার্মিনাল, সদরঘাট লঞ্চ টার্মিনাল এবং কমলাপুর রেলওয়ে স্টেশন পরিদর্শনকালে এ নির্দেশনা দেন আইজিপি।

পরিদর্শনকালে তিনি নির্বিঘ্নে ঈদুল আজহা উদযাপন নিশ্চিত করতে যেসব ব্যবস্থা নেওয়া হয়েছে সেগুলো সাংবাদিকদের কাছে তুলে ধরেন।

আইজিপি বলেন, ঈদে জনসাধারণের জন্য নিরাপদ ও আরামদায়ক যাত্রা নিশ্চিত করতে ফিটনেসবিহীন ও মেয়াদোত্তীর্ণ যানবাহনের পাশাপাশি নছিমন, করিমন, ভটভট্টি ও থ্রি-হুইলারের মতো স্থানীয় যানবাহনগুলো মহাসড়কে চলাচল নিষিদ্ধ থাকবে।

আসন্ন ঈদুল আজহা নিরাপদ ও নির্বিঘ্ন উদযাপনের সুবিধার্থে মহানগর ও জেলা পুলিশ, হাইওয়ে পুলিশ, রেলওয়ে পুলিশ, নৌ পুলিশসহ বিশেষায়িত পুলিশ ইউনিটসমূহ সমন্বিতভাবে কাজ করছে বলে জানান আইজিপি।

আইজিপি যাত্রীদের জীবনের ঝুঁকি নিয়ে উপচে পড়া বাস, লঞ্চ বা ট্রেনে ভ্রমণ না করার আহ্বান জানান। এছাড়াও ট্রাক, পণ্যবাহী পরিবহন বা ট্রেনের ছাদে ভ্রমণ না করার পরামর্শ দেন তিনি।

জনসাধারণের উদ্দেশে আবদুল্লাহ আল-মামুন বলেন, কোনো অপ্রীতিকর ঘটনা দেখলে অবিলম্বে নিকটস্থ পুলিশ ইউনিটে বা জাতীয় জরুরি পরিষেবা ৯৯৯-এ কল করে জানান। বাংলাদেশ পুলিশ সর্বদা তাদের সমর্থন করার জন্য থাকবে বলে আশ্বাস দেন তিনি।

এ সময় আইজিপির সঙ্গে আরও ছিলেন- আতিকুল ইসলাম, নৌ পুলিশের অতিরিক্ত আইজিপি আব্দুল আলীম মাহমুদ, ডিএমপি কমিশনার হাবিবুর রহমান, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার শাহাদাত আলীসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

—-ইউএনবি