May 26, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, April 8th, 2022, 8:45 pm

সুন্দরবনে কীটনাশক ছিটিয়ে মাছ ধরার অভিযোগে ১২ জেলে আটক

বাগেরহাটের মোংলায় সুন্দরবনে কীটনাশক ছিটিয়ে মাছ ধরার অভিযোগে ১২ জেলেকে আটক করা হয়েছে। শুক্রবার ভোরে উপজেলার সুন্দরবন পূর্ব বিভাগের জাপসি এলাকায় গোলের খাল থেকে তাদের আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

এ সময় তাদের কাছ থেকে ৪০০ কেজি মাছ, পাঁচটি নৌকা, ছয় বোতল কীটনাশক, চারটি জাল ও পাঁচটি টর্চলাইট জব্দ করা হয়।

আটক জেলেরা হলেন- সাদ্দাম বৈদ্য (২৭), শফিকুল ইসলাম বৈদ্য (৩৮), জাকির হোসেন (২৮), খায়রুল মোড়ল (২৫), আব্দুস সালাম গাজী (৩৬), বাচ্চু সানা (৩৫), আবু সাইদ সরদার (৩০), নাজমুল সরদার (২৮), আবুল হোসেন গাজী (২৮), শাহজাহান শেখ (৪৫), সালাম সানা (৩০) ও ইকরামুল সরদার (৩১)। তাদের সবার বাড়ি জেলার দাকোপ ও রূপসা উপজেলায়।

র‌্যাব খুলনা-৬ এর সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার ভোরে সুন্দরবনের অভয়াশ্রম এলাকায় নদী-খালে কীটনাশক ছিটিয়ে মাছ শিকার করা হচ্ছে এমন খবর পেয়ে র‌্যাব সদস্যরা অভিযান শুরু করে। অভিযান চলাকালে র‌্যাব সদস্যরা দেখতে পায় জাপসি নদী ও গোলের খালে অসংখ্য মাছ মরে ভেসে আছে এবং ওই ভাসা মাছ কয়েকটি নৌকায় তোলা হচ্ছে।

এসময় জেলেরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে নৌকা নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে র‌্যাব সদস্যরা ধাওয়া করে ১২ জেলেকে আটক করে। এসময় তাদের কাছ থেকে ৪০০ কেজি মাছ,পাঁচটি নৌকা,ছয় বোতল কীটনাশক, চারটি জাল এবং পাঁচটি টর্চলাইট জব্দ করা হয়।

আটক জেলেদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে মোংলা থানায় হস্তান্তরের প্রস্তুতি চলছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

—-ইউএনবি