January 24, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, January 9th, 2022, 12:45 pm

সুপ্রিমকোর্টের আপিল বিভাগে নবনিযুক্ত ৩ বিচারপতির শপথ গ্রহণ

সুপ্রিমকোর্টের আপিল বিভাগে নবনিযুক্ত তিন বিচারপতি আজ শপথ গ্রহণ করেছেন।
সুপ্রিমকোর্টের জাজেস লাউঞ্জে আজ সকাল পৌনে ১১টায় প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী তিন বিচারপতিকে শপথ বাক্য পাঠ করান।
এ সময় সুপ্রিমকোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতিগণ উপস্থিত ছিলেন। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর।
আজ শপথ নিয়েছেন হাইকোর্ট বিভাগ থেকে আপিল বিভাগে নবনিযুক্ত বিচারপতি বিচারপতি বোরহান উদ্দিন, বিচারপতি এম, ইনায়েতুর রহিম ও বিচারপতি কৃষ্ণা দেবনাথ। তবে অসুস্থ থাকায় বিচারপতি এফ. আর. এম নাজমুল আহসান আজ শপথ নিতে পারেননি।
এর আগে হাইকোর্ট বিভাগের এ চার বিচারপতিকে আপিল বিভাগে নিয়োগ সংক্রান্ত রাষ্ট্রপতির আদেশক্রমে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিব (দায়িত্বপ্রাপ্ত) মো: গোলাম সারওয়ার স্বাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপন আজ জারি করা হয়।
প্রজ্ঞাপনে বলা হয়, ‘গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ৯৫(১) অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে মহামান্য রাষ্ট্রপতি বাংলাদেশ সুপ্রীম কোর্ট, হাইকোর্ট বিভাগে কর্মরত নিম্নবর্ণিত চার জন বিচারককে তাহাদের শপথ গ্রহনের তারিখ হতে বাংলাদেশ সুপ্রীম কোর্ট, আপিল বিভাগের বিচারক নিয়োগ করেছেন।’

—বাসস