May 28, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, January 16th, 2022, 2:00 pm

সুষ্ঠু ভোট হলে নৌকার বিজয় নিশ্চিত: আইভী

ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভী বলেছেন, সুষ্ঠু ভোট হলে নৌকার বিজয় শতভাগ নিশ্চিত।

রবিবার সকালে দেওভোগ শিশুবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেয়ার পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আইভী এ মন্তব্য করেন।

তিনি বলেন, ‘এখন পর্যন্ত নির্বাচনে ভোটগ্রহণ শান্তিপূর্ণভাবে চলছে। ভোটাররা যাতে সুষ্ঠুভাবে ভোট দিতে পারে সেই জন্য আমি আইনশৃঙ্খলা বাহিনীকে তাদের সহায়তা করার জন্য অনুরোধ করছি। সুষ্ঠু ভোট হলে বিজয় নিশ্চিত। কারণ নারায়ণগঞ্জের মানুষের সঙ্গে আমার আত্মার সম্পর্ক রয়েছে।’

নৌকার বিজয়ে আশাবাদী জানিয়ে তিনি একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতা কামনা করেন।

ইভিএম ব্যবহার সম্পর্কে আইভী বলেন, ইলেকট্রনিক ভোটিং মেশিন ব্যবহার নতুন হওয়ায় ভোটাররা তাদের ভোট দিতে একটু বেশি সময় নিচ্ছেন।

এর আগে সকাল ৮টায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়, যা বিরতিহীনভাবে চলবে বিকাল ৪টা পর্যন্ত।

নির্বাচনে মোট সাতজন মেয়র প্রার্থী, ২৭ ওয়ার্ডে ১৪৮ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী এবং সংরক্ষিত নারী আসনে ৩৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে মূল লড়াই হবে ডা. সেলিনা হায়াৎ আইভী (নৌকা প্রতীক) ও স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের (হাতি প্রতীক) মধ্যে।

নির্বাচনে ৫ লাখ ১৭ হাজার ৩৫২ জন ভোটার রয়েছে, যার মধ্যে ২ লাখ ৫৭ হাজার ১৯ জন নারী ভোটার। এর মধ্যে প্রায় ৪২ হাজার ৪১৮ নতন ভোটার।

–ইউএনবি