June 17, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, May 19th, 2023, 7:48 pm

সেঞ্চুরি করেও চাপে কোহলি, কিন্তু কেন?

অনলাইন ডেস্ক :

৪ বছর পর বিরাট কোহলির ব্যাটে সেঞ্চুরি দেখেছে আইপিএল। সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে শতরানের ঝলমলে ইনিংস খেলেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক। তবে সেঞ্চুরি করেও যেন স্বস্তিতে নেই তিনি। ম্যাচ শেষে সেই চাপের কথাই ফুটে উঠল কোহলির মুখে। বৃহস্পতিবার(১৮ মে) রাতে কোহলির সেঞ্চুরিতে হায়দরাবাদের বিপক্ষে বড় জয় পায় আরসিবি। মূলত এই জয়েই প্লে-অফে যাওয়ার সম্ভাবনা টিকে রইল আরসিবির।

ম্যাচ জয়ের পথে কোহলি মাত্র ৬৩ বলে ১০০ রানের ইনিংস উপহার দিয়ে দলকে নিয়ে গেছেন জয়ের বন্দরে। চার বছর পর আইপিএলে সেঞ্চুরির স্বাদ পেলেন ভারতীয় তারকা। তবুও তার কণ্ঠে শোনা গেল হতাশা। ম্যাচ শেষে কোহলি বলেন, ‘এটা ষষ্ঠ শতরান। কিন্তু এর জন্য নিজেকে খুব বেশি কৃতিত্ব দিচ্ছি না এটার জন্য। আমি এরইমধ্যে নিজেকে অনেক চাপের মধ্যে রেখেছি। তাই এটা নিয়ে ভাবছি না। তবে কে কী বলছেন সেটা নিয়েও আমি ভাবি না। সেগুলো তাঁদের ব্যক্তিগত মতামত।’ এ বারের আইপিএলে এখনও পর্যন্ত ৫৩৮ রান করে ফেলেছেন কোহলি।

তবুও তার স্ট্রাইক রেট নিয়ে সমালোচনা হচ্ছে। কিন্তু কোহলি মনে প্রাণে চেষ্টা করে যাচ্ছেন রানে ফিরতে। আরসিবি তারকা বলেন, ‘শেষ কয়েকটা ম্যাচে আমি রান পাইনি। নেটে যে ভাবে খেলছিলাম, ম্যাচে সেটা হচ্ছিল না। তাই এই ম্যাচে কিছু করতে চেয়েছিলাম। প্রথম বল থেকে বোলারদের উপর চেপে বসতে চেয়েছিলাম। এই মৌসুমে যেটা বার বার করছিলাম। রানের লক্ষ্যটা বড় ছিল, কিন্তু আমি প্রথম থেকেই নিজের মতো খেলছিলাম।’