October 2, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, January 4th, 2022, 12:56 pm

সেনাপ্রধানের সঙ্গে বিজিএমইএ প্রতিনিধিদলের সাক্ষাৎ

বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারিং অ্যান্ড এক্সপোর্ট অ্যাসোসিয়েশনের (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল সেনাপ্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

সোমবার (৩ জানুয়ারি) অনুষ্ঠিত বৈঠকে তারা কীভাবে দক্ষতা বৃদ্ধির মাধ্যমে বাংলাদেশের জনসংখ্যাতাত্ত্বিক লভ্যাংশ সঠিকভাবে ব্যবহার করা যেতে পারে সে বিষয়ে কথা বলেন। এসময় বাংলাদেশ সেনাবাহিনী তাদের দক্ষতা বিকাশের জন্য তরুণদের প্রশিক্ষণে সহায়তা দিতে পারে এমন সম্ভাব্য ক্ষেত্রগুলো নিয়ে আলোচনা করেন।

ফারুক হাসান পোশাক শিল্পের বর্তমান পরিস্থিতি এবং করোনার কারণে সৃষ্ট অর্থনৈতিক অগ্রগতিতে অভূতপূর্ব বাধা মোকাবিলা করে কীভাবে শিল্পটি ঘুরে দাঁড়িয়েছে সে সম্পর্কে সেনাপ্রধানকে অবহিত করেন।

বিজিএমইএ নেতারা বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে, বিশেষ করে অবকাঠামোগত উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে বাংলাদেশ সেনাবাহিনীর ভূমিকার প্রশংসা করেন।

তারা বলেন, মেগাপ্রকল্পগুলো সম্পন্ন হলে দেশের অর্থনৈতিক উন্নয়ন ও বিনিয়োগ বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ পরিবর্তন হতে পারে।

সেনাপ্রধান এসময় পোশাক খাত যেভাবে করোনার মধ্যে অভূতপূর্ব প্রভাব মোকাবিলা করেছে এবং পুনরুদ্ধার করেছে তার প্রশংসা করেছেন। এছাড়াও এমন পরিস্থিতির মধ্যে শিল্পকে এগিয়ে নেয়ার ক্ষেত্রে শ্রমিক ও উদ্যোক্তা উভয়ের সহনশীলতা ও অদম্য মনোভাবের কথা উল্লেখ করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন বিজিএমইএর সহ-সভাপতি শহীদুল্লাহ আজিম, খন্দকার রফিকুল ইসলাম, মো.নাসির উদ্দিন ও পরিচালক আবদুল্লাহ হিল রাকিব।

—ইউএনবি