July 16, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, June 12th, 2024, 8:31 pm

সেনাপ্রধান শফিউদ্দিনকে বিদায়ী সংবর্ধনা

সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদকে বিদায়ী সংবর্ধনা জানিয়েছে বাংলাদেশ সেনাবাহিনীর আর্মার্ড কোর, কোর অব ইঞ্জিনিয়ার্স এবং বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্ট।

বুধবার বগুড়া সেনানিবাসের আর্মার্ড কোর সেন্টার অ্যান্ড স্কুলের প্যারেড গ্রাউন্ডে তাকে বিদায়ী কুচকাওয়াজের মধ্য দিয়ে এই সংবর্ধনা দেওয়া হয়।

আনুষ্ঠানিকতা শেষে শফিউদ্দিন আহমেদ অনুষ্ঠানে উপস্থিত সবার উদ্দেশে কর্নেল কমান্ড্যান্ট হিসেবে তার বিদায়ী বক্তব্য রাখেন।

শফিউদ্দিন আহমেদ তার বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টায় বাংলাদেশ সেনাবাহিনী আজ একটি আধুনিক ও চৌকস বাহিনী হিসেবে বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

এসময় জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ কর্নেল কমান্ড্যান্ট হিসেবে তার গৃহীত পদক্ষেপগুলো তুলে ধরে বলেন, ‘ফোর্সেস গোল-২০৩০’ এর আলোকে একটি আধুনিক ও যুগোপযুগী সেনাবাহিনী গড়ে তোলার লক্ষ্যে বাংলাদেশ সেনাবাহিনীতে সংযোজিত হয়েছে অত্যাধুনিক অস্ত্র, গোলাবারুদ ও সরঞ্জামাদি।

বাহিনীর আধুনিকায়ন ও সম্প্রসারণের সঙ্গে সামঞ্জস্য রেখে যুগোপযুগী প্রশিক্ষণের জন্য প্রশিক্ষণ সহায়ক অবকাঠামো নির্মাণ ও সংস্কারসহ প্রযুক্তি নির্ভর প্রশিক্ষণ নিশ্চিত করার কথা উল্লেখ করেন।

পাশাপাশি তিনি কর্নেল কমান্ড্যান্ট হিসেবে দায়িত্ব পালনকালে সর্বাত্মক সহযোগিতা করার জন্য সংশ্লিষ্ট সবার প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা ব্যক্ত করেন।

বিদায়ী সেনাপ্রধান আশা করেন, আর্মার্ড কোর, ইঞ্জিনিয়ার্স কোর এবং ইনফ্যান্ট্রি রেজিমেন্ট তাদের স্ব স্ব ক্ষেত্রে উন্নতি ও অগ্রগতির ধারা অব্যাহত থাকবে।

এর আগে সেনাপ্রধান বগুড়া সেনানিবাসে পৌঁছালে তাকে স্বাগত জানান ১১ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার বগুড়া।

উল্লেখ্য, তিনি গত ২২ সেপ্টেম্বর ২০২১ তারিখ আর্মার্ড কোর, ২৪ নভেম্বর ২০২১ তারিখ কোর অব ইঞ্জিনিয়ার্স এবং ৩ অক্টোবর ২০২১ তারিখ বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের ‘কর্নেল কমান্ড্যান্ট’ হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন।

এর আগে তিনি ঘাটাইল সেনানিবাসে পৌঁছালে জিওসি ১৯ পদাতিক ডিভিশন ও ঘাটাইলের এরিয়া কমান্ডার তাকে স্বাগত জানান।

পরে সেনাবাহিনী প্রধান ঘাটাইল এরিয়ার সব পদবির সেনাসদস্যদের উদ্দেশে বিদায়ী দরবার গ্রহণ করেন এবং সবার সঙ্গে মত বিনিময় করেন।

—–ইউএনবি