October 3, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, August 19th, 2022, 8:41 pm

সেপটিক ট্যাংকে দমবন্ধ হয়ে ২ শ্রমিকের করুণ মৃত্যু!

চাঁদপুরের মতলব দক্ষিণে সেপটিক ট্যাংকে কাজ করার সময় ভিতরে গ্যাসের গন্ধে শ্বাসরুদ্ধ হয়ে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। শুক্রবার সকালে উপজেলার নারায়ণপুর বাজারের পাশে বাড়ৈগাঁও গ্রামে একটি নিমার্ণাধীন বাড়িতে এই ঘটনা ঘটে।

নিহতদের নাম লিটন (৩৬) ও রাসেল (২৬)। এরা ওই উপজেলার পুটিয়া গ্রামের বাসিন্দা।

এই খবর নিশ্চিত করেছেন মতলব দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহিউদ্দীন মিয়া।

তিনি ইউএনবিকে ঘটনাস্থল থেকে বলেন, সকাল ৯টায় তারা দুজন কাজে আসে। দুই মাস আগে নির্মিত সেপটিক ট্যাংকের ভিতরের সেন্টারিং এর কাঠ খোলার জন্য বন্ধ থাকা স্টীলের ঢাকনা খুলে এরা একে একে দুইজন ভিতরে ঢুকে। এ সময় দুইজন গ্যাসের গন্ধে অক্সিজেনের অভাবে অজ্ঞান হয়ে যায়।

কিছুক্ষণ পরে এদের কোন সাড়া শব্দ না পেয়ে অন্যরা দেখে- এরা অজ্ঞান হয়ে পড়ে আছে ভিতরে।

খবর পেয়ে অন্য সহকর্মী লোকজন এবং বাড়ির মালিক ৯৯৯ এ ফোন দেয়। ওসি মহিউদ্দীন পুলিশসহ দ্রুত ঘটনাস্থলে যায়। কিন্তু ভিতরে গ্যাসের কারণে আটকে পড়া লিটন ও রাসেলকে উদ্বার করা সম্ভব হয়নি। তখন মতলব ফায়ার স্টেশনের উদ্ধার কর্মীসহ স্টেশন অফিসার আসাদুজ্জামান ঘটনাস্থলে গিয়ে ট্যাংকের মুখ ভেংগে আরও বড় করে অক্সিজেন যন্ত্র ব্যবহার করে ভিতর থেকে দুই শ্রমিককে উদ্ধার করেন ৪০ মিনিটে। উপজেলা সরকারি হাসপাতালের চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। এদেরকে এখন মতলব দক্ষিণ থানায় আনা হয়েছে। ময়নাতদন্তের জন্য লাশ জেলা সদর হাসপাতালে পাঠানো হচ্ছে বলে ওসি মহিউদ্দীন আরও জানান।

—ইউএনবি