June 12, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, October 4th, 2023, 8:06 pm

সেলিব্রিটি ক্রিকেট লিগ: খেলা হবে, মামলাও চলবে

অনলাইন ডেস্ক :

দেশের শোবিজ তারকাদের নিয়ে আনন্দ-উচ্ছ্বাসে শুরু হয়েছিল সেলিব্রিটি ক্রিকেট লিগ বা সিসিএল। কিন্তু গত ২৯ সেপ্টেম্বরের একটি ম্যাচে ঘটে অনাকাক্সিক্ষত ঘটনা। নির্মাতা দীপংকর দীপনের দলের সদস্যদের ওপর হামলা চালায় নির্মাতা মোহাম্মদ মোস্তফা কামাল রাজের টিমের কয়েক সদস্য। ফলে খেলা বন্ধ হয়ে যায়। আয়োজনটি নিয়ে দেখা দেয় অনিশ্চয়তা। হামলাকারীদের ইতোপূর্বে শনাক্ত করা হয়েছে, তাদের বিরুদ্ধে মামলাও দায়ের করা হয়েছে। এ ছাড়া ওই দুটি দলের বাকি সদস্যদের মধ্যেও সমঝোতা করিয়ে দিয়েছেন আয়োজকরা। কিন্তু খেলা?

হ্যাঁ, এবার সেই খেলার বার্তাই দিলো আয়োজক সংস্থা জি-নেক্সট। সাময়িক স্থগিত হওয়া এই সিসিএল ফের শুরু হচ্ছে। আগামী ১৫ থেকে ২০ অক্টোবরের মধ্যেই আসরের বাকি খেলাগুলো অনুষ্ঠিত হবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন তারা। আয়োজকদের ভাষ্য, ‘সকল দলের অধিনায়কের সঙ্গে আলোচনার পর আমরা এই সিদ্ধান্ত নিয়েছি। গ্রুপ পর্বের খেলার যে পর্যায়ে বন্ধ হয়েছিল, সেখান থেকেই ফের শুরু হবে।

আর ১৫ থেকে ২০ অক্টোবরের মধ্যে ফাইনাল ম্যাচটিও সম্পন্ন করা হবে।’ মামলার প্রসঙ্গে তাদের বক্তব্য, ‘খেলার ভেতর যারা বিশৃঙ্খলা সৃষ্টি করেছিল, তাদের বিরুদ্ধে দেশের প্রচলিত আইনে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তবে তদন্তের স্বার্থে থানা এবং অভিযুক্তদের নাম প্রকাশ করছি না।’ বলা দরকার, আসন্ন ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশ দলকে উৎসাহ দেওয়ার লক্ষ্যে আয়োজন করা হয়েছে সিসিএল। এতে মোট আটটি দল অংশ নিচ্ছে।

এগুলোর অধিনায়ক হিসেবে রয়েছেন গিয়াস উদ্দিন সেলিম, সালাহউদ্দিন লাভলু, শিহাব শাহীন, চয়নিকা চৌধুরী, দীপংকর দীপন, সকাল আহমেদ, মোস্তফা কামাল রাজ ও রায়হান রাফী। প্রতি দলে পুরুষ ও নারী তারকা মিলিয়ে ১৬ জন সদস্য রয়েছেন। তবে মাঠে খেলছেন আট জন। যেটার মধ্যে অন্তত দুজন নারী তারকার অংশগ্রহণ বাধ্যতামূলক।