October 6, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, September 12th, 2022, 5:45 pm

সোনাগাজী বিএনপির ৪৩ নেতাকর্মীর আগাম জামিন

জেলা প্রতিনিধি, ফেনী :
পুলিশের দায়ের করা ভিন্ন দুই মামলায় সোনাগাজী উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের ৪৩ নেতাকর্মীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। সোমবার বিচারপতি মো. রেজাউল হাসান ও বিচারপতি মো. আতাবুল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ তাদেরকে ৬ সপ্তাহের জামিন মঞ্জুর করে আদেশ দেন। আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। নেতাকর্মীদের জামিনের বিষয়ে সর্বাত্মক সহযোগীতা করেন দাগনভূঞা ও সোনাগাজী উপজেলা বিএনপির সমন্বয়ক এবং দাগনভূঞা উপজেলা বিএনপির সভাপতি আকবর হোসেন ও সহ-সভাপতি শাহিন আকবর। জামিন শুনানীকালে তারা হাইকোর্টে উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত; গত ৩০ আগস্ট বিকালে বিএনপি’র কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জ্বালানি তেল, পরিবহন ভাড়াসহ সকল দ্রব্যের মূল্য বৃদ্ধি এবং ভোলায় পুলিশ কর্তৃক গুলি করে ছাত্রনেতা নূরে আলম ও স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিম হত্যার প্রতিবাদে সোমবার বিকালে সোনাগাজী উপজেলা বিএনপি’র উদ্যোগে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। সমাবেশ চলাকালে বিএনপি’র কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে ২ পুলিশ কর্মকর্তাসহ কমপক্ষে ১০ জন আহত হন। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে প্রায় ৬০ রাউন্ড ফাঁকা গুলি করে। উক্ত ঘটনায় বিএনপি’র ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টুকে প্রধান আসামি ও ৪৭ জনের নাম উল্লেখ করে (বিএনপি ও সহযোগী সংগঠন) এবং অজ্ঞাতনামা ১২০-১৩০ জনের নামে সোনাগাজী মডেল থানার এস আই সৌরজিৎ বড়ুয়া ও মাঈন উদ্দিন বাদী হয়ে ৩১ আগস্ট পৃথক দু’টি মামলা দায়ের করেন।
উক্ত মামলায় সোমবার হাইকোর্ট থেকে আগাম জামিন নেন সোনাগাজী উপজেলা বিএনপির সভাপতি গিয়াস উদ্দীন, সাধারন সম্পাদক জামাল উদ্দীন সেন্টু, বিএনপি নেতা সেলিম রেজা, মো. ইয়াছিন, জেলা যুবদলের সদস্য নাসির উদ্দিন, উপজেলা যুবদলের আহ্বায়ক খুরশীদ আলম, যুগ্ন আহ্বায়ক আজাদ হোসেন খোকন, জেলা ছাত্রদলের যুগ্ন সম্পাদক সালাউদ্দিন, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আবু বকর ছিদ্দিক, সদস্য সচিব সবুজ, পৌর যুবদলের আহ্বায়ক ইকবাল হোসেন, সদস্য সচিব মাকছুদুর রহমানসহ সহ ৪৩ জন নেতাকর্মী।