August 15, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, July 28th, 2022, 8:23 pm

সোনারগাঁয়ে নিখোঁজের তিনদিন পর গর্ত থেকে শিশুর লাশ উদ্ধার, ভাবীসহ গ্রেপ্তার ২

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে নিখোঁজের তিনদিন পর হুমায়রা নামে আট বছর বয়সের এক শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার সকালে উপজেলার পিরোজপুর ইউনিয়নের নয়াগাঁও এলাকায় একটি কাঠ বাগানের গর্ত থেকে লাশটি উদ্ধার করা হয়।

এ ঘটনায় জড়িত সন্দেহে নিহত শিশুটির বড় ভাইয়ের স্ত্রীসহ দুইজনকে আটক করা হয়েছে।

পুলিশ ও এলাকাবাসীর ধারণা, পারিবারিক বিরোধের জের ধরে শিশুটিকে হত্যা করা হয়েছে।

নিহত হুমায়রা ওই ইউনিয়নের মৃধাকান্দি গ্রামের দুলাল মিয়ার মেয়ে। সে মৃধাকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির শিক্ষার্থী ছিল।

নিহতের বাবা দুলাল মিয়া জানান, হুমায়রা গত সোমবার সকালে তার বড় ভাই সজিবের স্ত্রী বৈশাখীর সঙ্গে বাসা থেকে বের হয়ে আর ফিরে আসেনি। এরপর থেকে সে নিখোঁজ হয়। পরে বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করে শিশুটির কোন সন্ধান না পেয়ে তারা সোনারগাঁ থানায় সাধারণ ডায়েরি করেন।

এদিকে ঘটনার তিনদির পর বৃহস্পতিবার সকালে পাশ্ববর্তী নয়াগাঁও গ্রামের একটি পরিত্যক্ত কাঠ বাগানে মাটিতে পুঁতে রাখা অবস্থায় আংশিক লাশ দেখতে পেয়ে এলাকাবাসী থানা পুলিশকে জানায়। পরে পুলিশ লাশ উদ্ধার করলে স্বজনরা হুমায়রার লাশ বলে শনাক্ত করেন।

এ ব্যাপারে সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হাফিজুর রহমান বলেন, ধারণা করা হচ্ছে শিশুটিকে হত্যার পর লাশটি মাটিতে পুঁতে রাখে দুর্বৃত্তরা। জিজ্ঞাসাবাদের জন্য নিহতের ভাইয়ের স্ত্রীসহ দুইজনকে আটক করা হয়েছে।

তিনি জানান, ময়নাতদন্তের জন্য লাশ নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে ও মামলার প্রস্তুতি চলছে।

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ), মো. আমীর খসরু বলেন, পারিবারিক বিরোধের জের ধরে এই হত্যাকাণ্ড হয়ে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় জড়িত সন্দেহে আটক দুইজনকে জিজ্ঞাসাবাদসহ মামলার প্রক্রিয়া চলছে। আরও কেউ জড়িত থাকলে তাদেরও আইনের আওতায় আনা হবে।

—-ইউএনবি