May 30, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, March 4th, 2024, 8:40 pm

সৌদিতে অনুশীলনে বাংলাদেশ

অনলাইন ডেস্ক :

সৌদি আরবে সাধারণত দিনের বেলায় গরম থাকে। আর সন্ধ্যা থেকে রাত নেমে এলে শীতের মাত্রা বাড়তে থাকে। বাংলাদেশ ফুটবল দল সৌদির আল তাইফের কিং ফাহাদ স্পোর্টস সিটিতে সন্ধ্যার ঠান্ডা পরিবেশ ও বাতাসের মধ্যেই গত রোববার প্রথম দিনের অনুশীলন সেরেছে। বিশ্বকাপ বাছাইয়ে ফিলিস্তিনের বিপক্ষে প্রথম লেগের ম্যাচটি কুয়েত সময় রাত সাড়ে ৯টায় মাঠে গড়াবে। কুয়েত ও সৌদি আরবের কন্ডিশন অনেকটাই একইরকম হওয়ায় দিনের বেলা অনুশীলন না করে সন্ধ্যায় করেছে বাংলাদেশ।

প্রথম দিনের অনুশীলনের পর বাংলাদেশ কোচ হাভিয়ের কাবরেরা বলেছেন,’এখানে ঠান্ডা পরিবেশে অনুশীলন করেছি। কুয়েতে রাত সাড়ে ৯টায় ম্যাচ তাই আমরাও সৌদিতে সন্ধ্যার এই সময়টা বেছে নিয়েছি। আমার কাছে মনে হয়, কুয়েত ও সৌদির কন্ডিশন অনেকটাই একইরকম।’ প্রিমিয়ার লিগের প্রথম পর্ব শেষে সপ্তাহ খানেক ফুটবলাররা ছিলেন অনুশীলনের বাইরে। তাই প্রথমদিনের অনুশীলনে টেকনিক্যাল অংশ নিয়েই বেশি কাজ করিয়েছেন হাভিয়ের কাবরেরা। প্রায় তিন মাস পর আবারো জাতীয় দলে ফেরায় ফুটবলাররাও নিজেদের মধ্যে ভাতৃত্বের বন্ধন সেরে নিয়েছে। কে কোন অবস্থানে আছে সেসব জেনেছেন কাবরেরা।

এই স্প্যানিয়ার্ড আরো বলেছেন,’সেশনে টেকনিক্যাল অংশ নিয়েই বেশি কাজ করেছি। কার কি চোট ছিল সেসব শুনেছি। মাঠে সবার অবস্থা দেখেছি এবং খুবই ভালো। সবার মধ্যে স্পিড দেখতে পেলাম। ভালো খবর যে, সবাই ফিট আছে। এটা ইতিবাচক এবং এটাই আমাদের আজকের সেশনের মূল ব্যাপার ছিল। আমরা কি করব সেটা নিয়েই সবার সঙ্গে কথা বলেছি। অধিকাংশ খেলোয়াড়ই এক সপ্তাহের বেশি অনুশীলনের মধ্যে নেই। আমাদের লক্ষ্য পরের ধাপে কিভাবে যাব সেটা নিয়ে কাজ করা।’