December 1, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, November 17th, 2021, 12:56 pm

স্কুলছাত্রীকে ধর্ষণ, কুড়িগ্রামে প্রাইভেট শিক্ষকের যাবজ্জীবন

ফাইল ছবি

কুড়িগ্রামে পঞ্চম শ্রেণি পড়ুয়া ছাত্রীকে ধর্ষণের অভিযোগে এক প্রাইভেট শিক্ষককে যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকা অর্থদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৬ নভেম্বর) বিকালে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল কুড়িগ্রামের বিচারক অম্লান কুসুম জিষ্ণু আসামির উপস্থিতিতে এ আদেশ দেন।

সাজাপ্রাপ্ত আ. সবুর (৩০) কুড়িগ্রামের উলিপুর উপজেলার উত্তর পান্ডুল গ্রামের আ. নূরের ছেলে।

স্পেশাল পাবলিক প্রসিকিউটর (পিপি) আ. রাজ্জাক এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, আসামি আ. সবুর ভুক্তভোগী ওই ছাত্রীকে বাড়িতে ডেকে নিয়ে প্রাইভেট পড়াতো। ২০১৩ সালের ১৯ মে রাতে আ. সবুর ওই ছাত্রীকে বেশি সময় ধরে প্রাইভেট পড়ানোর পর রাত ৯ টার দিকে ওই ছাত্রীকে বাড়িতে পৌঁছে দেয়ার কথা বলে পথিমধ্যে একটি বাঁশ ঝাড়ের আড়ালে নিয়ে ধর্ষণ করে। ঘটনা প্রকাশ করলে ওই ছাত্রীকে প্রাণনাশের হুমকি দিয়ে বাড়িতে পৌঁছে দেয় সবুর।

রাতে ওই ছাত্রী তার অভিভাবককে কিছু না বললেও পরের দিন সকালে অসুস্থ হয়ে পড়ে। জিজ্ঞাসাবাদে ঘটনা প্রকাশ হয়ে পড়লে ভুক্তভোগী ওই ছাত্রীর বাবা বাদী হয়ে সবুরকে আসামি করে উলিপুর থানায় মামলা দায়ের করেন। আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় দীর্ঘ আট বছর পর মঙ্গলবার বিকালে বিচারক রায় ঘোষণা করেন।

এই মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন স্পেশাল পাবলিক প্রসিকিউটর (পিপি) আ. রাজ্জাক এবং আসামিপক্ষের আইনজীবী ছিলেন এটিএম এনামুল হক চৌধুরী চাঁদ।

–ইউএনবি