November 26, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, February 9th, 2022, 7:04 pm

‘স্টাইল’ করে চুল কাটায় কিশোরকে ন্যাড়া করে মারধর

ঝালকাঠির নলছিটিতে ‘স্টাইল’ চুল কাটানোয় এক কিশোরকে মাথা ন্যাড়া করে মারধরের অভিযোগ পাওয়া গেছে। সোমবার বেলা ১১টার দিকে উপজেলার আমিরাবাদ বাজারের একটি সেলুনে এ ঘটনা ঘটে।

মারধরের শিকার মো. হৃদয় হাওলাদার (১২) দক্ষিণ মগড় এলাকার অটোরিকশাচালক মো. ফারুক হাওলাদারের ছেলে। সে স্থানীয় মগর দাখিল মাদরাসায় সপ্তম শ্রেণিতে পড়ে।

ঘটনায় অভিযুক্ত মো. হায়দার হাওলাদারকে (৬০) মগর ইউপি চেয়ারম্যান মো. এনামুল হক শাহিনের চাচা। তাকে অভিযুক্ত করে নলছিটি থানায় একটি অভিযোগ দেন ওই কিশোরের বাবা।

কিশোরের বাবা অভিযোগ করেন, সোমবার সকালে তার ছেলে হৃদয় আমিরাবাদ বাজারের নরসুন্দর অমল চন্দ্র শীলের দোকানে চুল কাটাতে যায়। সেলুনে উপস্থিত হায়দার হাওলাদার হৃদয়ের চুলের কাটিং দেখে ক্ষিপ্ত হন। তিনি মেশিন দিয়ে হৃদয়ের মাথার চুল সম্পূর্ণ ন্যাড়া করে দেন। হৃদয় এর প্রতিবাদ করলে হায়দার হাওলাদার তাকে মারধর করে বাড়িতে পাঠিয়ে দেয়।

হৃদয়ের বাবা ফারুক হাওলাদার বলেন, ‘যদি আমার ছেলে কোন অপরাধ করে তিনি আমার কাছে বলতে পরতেন। কিন্তু তা না করে নিজেই আমার ছেলের মাথা ন্যাড়া করে মারধর করেন। আমি এ ঘটনার বিচার চাই।’

চুল ন্যাড়া করার কথা স্বীকার করে হায়দার হাওলাদার বলেন, ‘ছেলেটি অল্প বয়সে উগ্র স্টাইলে চুল কাটায় একটু শাসন করেছি। একটু শাসন না করলে শিশু কিশোররা নষ্ট হয়ে যাবে।’

মগড় ইউনিয়নের চেয়ারম্যান এনামুল হক বলেন, এ ঘটনা যদি সত্য হয়ে থাকে তাহলে সঠিক বিচার করা হবে।

নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান বলেন, কিশোরের চুল ন্যাড়া করে মারধরের অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করার জন্য একজন উপপরিদর্শককে দায়িত্ব দেয়া হয়েছে। ঘটনা সত্য হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

—ইউএনবি