June 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, May 5th, 2024, 7:51 pm

স্টার সিনেপ্লেক্স থেকে ‘শ্যামাকাব্য’ সরিয়ে নিলেন নির্মাতা

অনলাইন ডেস্ক :

আবারও স্টার সিনেপ্লেক্সের বিরুদ্ধে উঠল প্রতিবাদের সুর। সম্প্রতি দেশের সবচেয়ে বড় মাল্টিপ্লেক্স চেইনের ওপর ক্ষোভ প্রকাশ করেছেন ‘শ্যামা কাব্য’র’ নির্মাতা বদরুল আনাম সৌদ। আর এ কারণেই মুক্তির মাত্র দুদিনের মাথায় প্রেক্ষাগৃহ থেকে সিনেমাটি সরিয়ে নেয়ার অনুরোধ করেছেন তিনি। একই মত প্রকাশ করেছেন দেশের খ্যাতিমান অভিনেত্রী সুবর্ণা মুস্তাফাও। রোববার (৫ মে) নিজের ভেরিফাইড ফেসবুক পেজে একটি পোস্টের মাধ্যমে নির্মাতা সৌদ জানান, তিনটি প্রধান সমস্যার কারণে প্রেক্ষাগৃহ থেকে সিনেমা সরিয়ে নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন সৌদ। প্রথমত, প্রজেকশন সমস্যার কারণে দর্শকদের সিনেমার ভুল অভিজ্ঞতা দেয়া হয়েছিল।

আর এ কারণে উদ্বোধনী দিনে প্রায় হাউসফুল শো বাতিল করেছেন তারা। যদিও প্রজেকশন সমস্যাটি পরের দিন পরিবর্তনের মাধ্যমে সমাধান করা হয়েছিল। প্রেক্ষাগৃহ থেকে সিনেমাটি সরিয়ে নেয়ার দ্বিতীয় কারণ হিসেবে সৌদ জানিয়েছেন, অনুপযুক্ত সময়। আর তৃতীয় কারণ ছিল টিকিট বিক্রির পরিসংখ্যানের অসঙ্গতি। আর্জি জানিয়েও কোনো সমাধান পাননি সৌদ। বরং দুর্ভাগ্যক্রমে রোববার (৫ মে), গত শনিবারেরই পুনরাবৃত্তির মুখোমুখি হন।

তাই মিসেস রেবেকাকে উদ্দেশ্য করে সৌদ বলেন, এই প্রথম সাহসী নির্মাতা হিসেবে স্টার সিনেপ্লেক্স থেকে সিনেমা সরিয়ে প্রতিবাদ জানান নির্মাতা। এদিকে সৌদের কমেন্ট বক্স স্ক্রল করে দেখা যায়, হঠাৎ এমন সিদ্ধান্তের কারণ জানতে চেয়েছেন দেশের খ্যাতিমান নির্মাতা চয়নিকা চৌধুরী। চয়নিকার এমন প্রশ্নে রিপ্লাই দিয়ে সৌদ লেখেন, প্রসঙ্গত, ৩ মে দেশব্যপী বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তি পায় সরকারী অনুদানপ্রাপ্ত পূর্ণদৈর্ঘ্য বাংলা চলচ্চিত্র “শ্যামা কাব্য”। সাইকোলজিক্যাল থ্রিলার ঘরানার এই সিনেমাটি স্টার সিনেপ্লেক্সে মুক্তির পরই নানা অসঙ্গতির শিকার হন যা মেনে নিতে পারেননি অভিনেত্রী সুবর্ণা মুস্তাফার স্বামী নির্মাতা বদরুল আনাম সৌদ।