December 9, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, October 26th, 2021, 6:20 pm

স্ত্রীকে পুড়িয়ে মারার দায়ে ফরিদপুরে স্বামীর মৃত্যুদণ্ড, দেবরের যাবজ্জীবন

ফরিদপুরে স্ত্রীকে পুড়িয়ে মারার দায়ে স্বামীর ফাঁসি ও দেবরকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এর পাশাপাশি দু’জনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও মামলা অপর দুই আসামিকে খালাস দেয়া হয়।

মঙ্গলবার দুপুরে আসামিদের উপস্থিতিতে ফরিদপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) প্রদীপ কুমার রায় এই আদেশ দেন।

সাজাপ্রাপ্তরা হলেন, আলফাডাঙ্গার ধলাইরচর গ্রামের ছেকেন্দার খানের ছেলে শাহাবুদ্দিন খান ও তার ছোট ভাই সুমন খান।

নিহত মনিরা খানম একই গ্রামের কবির মোল্লার মেয়ে ও দণ্ডপ্রাপ্ত শাহাবুদ্দিন খানের স্ত্রী।

নারী ও শিশু নির্যাতন দমন আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট স্বপন পাল জানান, ২০১১ সালে ২৭ জুন জেলার আলফাডাঙ্গা উপজেলার ধলাইরচর গ্রামে আসামি সাহাবুদ্দিন খান ও সুমন খানসহ পরিবারের অন্য সদস্য আছিয়া বেগম ও ঝুমুর বেগম মিলে মনিরাকে পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে তার গায়ে কেরোসিন ঢেলে আগুন দেয়।

পরে মনিরার চিৎকারের আশ-পাশের লোকজন এসে তাকে উদ্ধার করে প্রথমে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এই ঘটনায় নিহত মনিরার বাবা কবির মোল্লার বাদী হয়ে ২০১১ সালের ৩ জুলাই আলফাডাঙ্গা থানায় নারী নির্যাতন ও হত্যা মামলা দায়ের করে। উক্ত মামলায় পুলিশ ২০১১ সালের ২৮ সেপ্টেম্বর আদালতে র্চাজশিট দাখিল করে। মামলায় দীর্ঘ সাক্ষ্য গ্রহণ শেষে মঙ্গলবার (২৬ অক্টোবর) আদালত রায় ঘোষণা করেন।

–ইউএনবি