June 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, October 10th, 2023, 7:53 pm

স্ত্রীকে শ্বাসরোধে হত্যা: কুমিল্লা থেকে পলাতক আসামি গ্রেপ্তার

চট্টগ্রামের রাউজানে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যা মামলায় পলাতক মো. এনামকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। সোমবার (৯ অক্টোবর) রাতে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার মো. এনাম চট্টগ্রামের রাউজানের জানিপাথর পূর্ব টিলা এলাকার মৃত জাবেদ আলীর ছেলে।

র‍্যাব জানায়, প্রেম করে চার বছর আগে ভুক্তভোগী নুরজাহান মনির সঙ্গে এনামের বিয়ে হয়। তাদের সংসারে তিন বছরের একটি মেয়েশিশু রয়েছে। বিয়ের পর থেকে প্রায়ই এনাম তার স্ত্রীকে নির্যাতন করতেন। দ্বিতীয় বিয়েতে না রাজি হওয়ায় স্ত্রীকে তিনি চাপ দিতে থাকেন। এ নিয়ে একাধিকবার সালিশ হলেও কোনো সমাধান হয়নি।

এরই মধ্যে দুই বছর আগে এনাম ওমান চলে যান। সেখানে গিয়ে তিনি স্ত্রী-সন্তানের কোনো খোঁজ-খবর নিতেন না। একারণে স্ত্রী বাবার বাড়িতে চলে যায়।

গত ১৭ সেপ্টেম্বর ওমান থেকে দেশে ফেরেন এনাম। পরদিন মেয়েকে নিয়ে স্বামীর বাড়ি চলে আসেন ভুক্তভোগী নুরজাহান। এরপর ২৫ সেপ্টেম্বর ভুক্তভোগীকে মারধর করে এনাম। আহত অবস্থায় ভুক্তভোগী নুরজাহান তার বাবার বাড়ি চলে যায়। চিকিৎসা নিয়ে তিনি পুনরায় এনামের বাড়িতে ফিরে আসেন।

গত ১ অক্টোবর পারিবারিক কলহের জেরে এনাম তার স্ত্রীকে বালিশচাপা দিয়ে হত্যা করে। এ ঘটনায় ভুক্তভোগীর বাবা বাদী হয়ে এনামকে একমাত্র আসামি করে রাউজান থানায় একটি হত্যা মামলা করেন।

চট্টগ্রাম র‍্যাবের সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার এনাম জানিয়েছেন, ওমানে তার সঙ্গে ১০-১৫ জন অবিবাহিত মেয়ের সম্পর্ক ছিল। দেশে ফিরে তিনি দ্বিতীয় বিয়ের জন্য স্ত্রীকে চাপ দিতেন। কিন্তু রাজি না হওয়ায় একপর্যায়ে তাকে হত্যা করেন।

তিনি আরও বলেন, আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে রাউজান থানায় হস্তান্তর করা হয়েছে।

—-ইউএনবি