May 26, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, March 4th, 2024, 9:02 pm

স্পেনে ভবনে আগুন, শিশুসহ নিহত ৩

অনলাইন ডেস্ক :

স্পেনের একটি ভবনে অগ্নিকান্ডে শিশুসহ তিনজন নিহত হয়েছে। সোমবার (৪ মার্চ) স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলীয় আলিকান্তে শহরের কাছে অবস্থিত একটি ভবনে আগুন লেগে তিনজনের মৃত্যু হয়েছে। এএফপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। দেশটির ভিলাজয়োসা শহরের ওই ভবনটিতে আগুন লাগার পর প্রায় ১২০ জনকে সেখান থেকে সরিয়ে নেওয়া সম্ভব হয়েছে।

পুলিশ জানিয়েছে, অগ্নিকান্ডে প্রায় ১৫ জন সামান্য জখম হয়েছেন। তাদের চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয় সময় সোমবার (৪ মার্চ) মধ্যরাত ২টা ১৫ মিনিটে ২৫ তলা ভবনের ১২ তলায় আগুনের সূত্রপাত হয়। তবে ইতোমধ্যেই সেখানে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। এছাড়া পরিস্থিতি নিয়ন্ত্রণে আসায় ওই ভবনের বাসিন্দারা নিজ নিজ গন্তব্যে ফিরে গেছেন।

মাত্র দুই সপ্তাহের কম সময় আগে ওই একই অঞ্চলের বন্দর নগরী ভেলেন্সিয়ায় অগ্নিকান্ডে ১০ জনের মৃত্যু হয়। ওই ঘটনায় পুরো দেশ স্তব্ধ হয়ে গেছে। ভেলেন্সিয়া শহরের একটি ১৫ তলা ভবনে আগুন লাগে। এছাড়া ওই ভবনের সঙ্গে যুক্ত থাকা আরও একটি ১০ তলা ব্লকেও আগুন ধরে যায়। দুই ভবনে মোট ১৩৮টি ফ্ল্যাট ছিল। ওই দুর্ঘটনার পর বিশেষজ্ঞরা জানান, অত্যন্ত দাহ্য বস্তু দিয়ে ভবনটির চারপাশের আবরণ দেওয়া হয়েছিল। ফলে ভবনটির আগুন দ্রুত ছড়িয়ে পড়েছে।