January 24, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, December 14th, 2021, 8:09 pm

স্বপদে বহাল মেয়র গোলাপগঞ্জের মেয়র রাবেল

জেলা প্রতিনিধি, সিলেট:

গোলাপগঞ্জ পৌরসভার জননন্দিত মেয়র আমিনুল ইসলাম রাবেলের উপর সাময়িক বহিষ্কারাদেশ স্থগিত করেছেন হাইকোর্ট। এ আদেশের ফলে আমিনুল ইসলাম রাবেল গোলাপগঞ্জ পৌরসভার মেয়র পদে পুণরায় বহাল থাকতে আর কোন আইনি বাধা নেই।
মঙ্গলবার উচ্চ আদালতে আপিল করলে আদালত এ আদেশ বাতিল করেন।
আমিনুল ইসলাম রাবেলের আইনজীবি ব্যারিস্টার মোর্শেদ কামাল টিপু বিষয়টি নিশ্চিত করে জানান, ২৭নং কোর্টে ডিবিশন বেঞ্চের বিচাপতি মো. খছরুরজ্জামান ও বিচারপতি মো. মাহমুদুল হাসান তালুকদারের ডিবিশন বেঞ্চ ১৪ ডিসেম্বর মোসন হেয়ারিংয়ে রিট পিটিশ নাম্বার ১২৪৩৪/২০২১ শুনানি শেষে আমিনুল ইসলাম রাবেলের স্থগিত আদেশ ৬ মাসের জন্য স্থগিত করেন।
আমিনুল ইসলাম রাবেলের পক্ষে আইনজীবী হিসেবে ছিলেন ব্যারিস্টার চৌধুরী মোর্শেদ কামাল টিপু, সাথে ছিলেন এডভোকেট খান উজ্জল ও এডভোকেট শাহ নাবিলা কাশফি।
প্রসঙ্গত, ৬ ডিসেম্বর ‘কাজ নিতে গেলে মন্ত্রণালয়ে বিরুদ্ধে একটি বক্তব্যের কারণে আলোচনায় আসেন সিলেটের গোলাপগঞ্জ পৌরসভার মেয়র আমিনুল ইসলাম রাবেল। পরে তাকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার বিভাগ। ওই দিনই স্থানীয় সরকার বিভাগের পৌর-১ শাখা থেকে এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এ আদেশের বাতিলে মেয়র আমিনুল ইসলাম রাবেল হাইকোর্টে আপীল করেন। আপীলের প্রেক্ষিতে তার সাময়িক বহিস্কারাদেশ প্রত্যাহার করা হয়।