October 22, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, October 12th, 2021, 1:10 pm

স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে যাবেন খালেদা জিয়া

ফাইল ছবি

কয়েকটি স্বাস্থ্য পরীক্ষার জন্য মঙ্গলবার বিকালে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে নেয়া হবে বলে জানিয়েছেন তার মেডিকেল টিমের সদস্য ডা. এ জেড এম জাহিদ হোসেন।

তিনি বলেন, ‘কয়েকটি পরীক্ষার জন্য আজ (মঙ্গলবার) বিকাল ৩টার দিকে ম্যাডামকে (খালেদা) এভারকেয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হবে। এই বিষয়ে হাসপাতালে সব ব্যবস্থা নেয়া হয়েছে।’

জাহিদ বলেন, ‘বিএনপি নেত্রী নিয়মিত চেকআপ ও ফলোআপ চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হতে পারেন।’

করোনা আক্রান্ত হয়ে গত ২৭ এপ্রিল বেগম খালেদা জিয়া এভারকেয়ার হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তিনি করোনার পরবর্তী জটিলতা ও অন্যান্য স্বাস্থ্য সমস্যার কারণে গত ১৯ জুন পর্যন্ত সেখানে চিকিৎসাধীন ছিলেন।

করোনাভাইরাস প্রাদুর্ভাবের মধ্যে সরকার গত বছরের ২৫ মার্চ তার নির্বাহী আদেশের মাধ্যমে খালেদা জিয়াকে ছয় মাসের জন্য কারাগার থেকে মুক্তি দেয়।

গত ১৯ সেপ্টেম্বর, সরকার তার কারাদণ্ডের স্থগিতাদেশ আরও ছয় মাসের জন্য বাড়িয়েছে।

শর্ত অনুযায়ী, খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হবে না এই কারণ তাকে বাড়িতে থাকতে হবে এবং সেখানে চিকিৎসা নিতে হবে। একই শর্তে তাকে আগে ছেড়ে দেয়া হয়েছিল।

বিএনপি চেয়ারপারসনের চিকিৎসকরা জানিয়েছেন, তিনি বাত, ডায়াবেটিস, চোখ ও দাঁতের জটিলতায় ভুগছেন।

তার পরিবার তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিয়ে যাওয়ার জন্য অনুমতি চেয়ে চলতি বছরের মে ও আগস্ট মাসে দু’বার সরকারের কাছে আবেদন করেছিল, কিন্তু সরকার তা প্রত্যাখ্যান করে বলেছিল যে একজন দণ্ডিত ব্যক্তির এমন সুবিধা পাওয়ার কোন সুযোগ নেই।

–ইউএনবি