August 11, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, July 28th, 2022, 8:22 pm

সড়ক দুর্ঘটনার জেরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৩৫ কিমি দীর্ঘ যানজট

কুমিল্লার চান্দিনা উপজেলার নুরিতলা এলাকায় একটি পণ্য বোঝাই লরি উল্টে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৩৫ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। বৃহস্পতিবার ভোরে এ দুর্ঘটনা ঘটে।

এসময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার ক্যান্টনমেন্ট থেকে দাউদকান্দির গৌরীপুর পর্যন্ত অন্তত ৩৫ কিলোমিটার এলাকা জুড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। এতে করে ভোগান্তিতে পড়েন বাস, অ্যাম্বুলেন্স ও প্রাইভেট কার যাত্রীরা।

দুর্ঘটনার কারণে দুই লেনের গাড়ি এক লেনে চলা শুরু করে। তাই সড়কে এ যানজট তৈরি হয় বলে জানা গেছে। লরিটি সাড়াতে ৫ ঘণ্টা সময় লেগে যায়। যানজট দুপুরের দিকে কমতে থাকে।

চান্দিনার মাধাইয়া এলাকা থেকে রিকশা করে গৌরিপুর এলাকায় এসেছেন কাউছার আহমেদ নামের একজন স্থানীয় বাসিন্দা।

তিনি জানান, মাধাইয়ার আগে চান্দিনা নুরীতলা এলাকায় একটা লরি রাস্তার মাঝ বরাবর উল্টে পড়েছিল। একারণে এত লম্বা যানজট লেগেছে।

কুমিল্লা থেকে ঢাকাগামী সবুজ ছোটন নামের এক শিক্ষার্থী জানান, কুমিল্লা থেকে সকাল ৯ টায় রওনা হয়েছেন। কুমিল্লা ক্যান্টনমেন্টে এসে গাড়ি থেমে যায়। দুপুর আড়াইটার দিকে তিনি সোনারগাঁও পৌঁছেছেন।

দাউদকান্দি হাইওয়ে থানার উপপরিদর্শক মো. সালাউদ্দিন জানান, ইলিয়টগঞ্জের দুর্ঘটনার কারণে যানজট লেগেছে। আমাদের এ দিকটায় তেমন যানজট নেই, কিন্তু দুই লেনেই গাড়ি ধীর গতিতে চলছে।

ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ প্রেমধন মজুমদার বলেন, দুর্ঘটনাকবলিত লরি উদ্ধার করা হয়েছে। যানজট কমিয়ে আনার বিষয়ে পুলিশ কাজ করছে।

হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজয়নের পুলিশ সুপার মুহাম্মদ রহমত উল্লাহ বলেন, ভোর রাতে চান্দিনা উপজেলার নুরীতলা এলাকায় সড়কে একটি লরি উল্টে পড়ে যায়। এতে দুই লেনের গাড়ি এক লেনে চলা শুরু করে। যে কারণে এ যানজট তৈরি হয়েছে। এ লরি সরাতে পাঁচ ঘণ্টার মতো সময় লেগে যায়। দুপুরে যান চলাচল স্বাভাবিক হয়।

—-ইউএনবি