July 22, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, June 13th, 2024, 7:49 pm

হঠাৎ সাগরপাড়ে জয়া-চন্দন

অনলাইন ডেস্ক :

‘কড়ক সিং’ সিনেমার মাধ্যমে বলিউডে অভিষেক হয় দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানের। এর পরিচালন অনিরূদ্ধ রায় চৌধুরী। এবার এই নির্মাতার নতুন সিনেমা ‘ডিয়ার মা’-তেও যুক্ত হয়েছেন জয়া। এতে তার সঙ্গে জুটি বেঁধেছেন টলিউড অভিনেতা চন্দন রায় সান্যাল। বৃহস্পতিবার জামাইষষ্ঠীর দিনে কেমন চলছে তাদের শুটিং? সেই খবর জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার। বর্তমানে পরিচালক অনিরুদ্ধসহ জয়া-চন্দনরা রয়েছেন তাজপুর সমুদ্র সৈকতে।

জানা গেছে, বুধবার থেকে সেখানেই শুরু হয়েছে ‘ডিয়ার মা’র শুটিং। এর আগে, টালিগঞ্জের স্টুডিওতে টানা শুটিং সেরেছেন তারা। এবার আউটডোরে ব্যস্ত পুরো টিম। বাংলাদেশের মতো কাঠফাটা গরম পড়েছে কলকাতাতেও। কিন্তু তেজপুরের অবস্থা কী? অনিরুদ্ধ বলেন, ‘এখানে আবহাওয়া অনেক আরামদায়ক। ততটা গরমও নেই। সন্ধ্যার পরে সমুদ্র থেকে একটা ঠা-া বাতাস উঠে আসে। সেই হাওয়া গায়ে মেখে আমরা শুটিংয়ে ব্যস্ত।’ তাজপুরে জয়া-চন্দনের সঙ্গী হয়েছেন তাদের পর্দার মেয়ে। তবে এখনই সেই শিশুশিল্পীর নাম প্রকাশ করতে রাজি নন পরিচালক। যেমন জানাননি, ঠিক কী ধরনের দৃশ্য ক্যামেরাবন্দি করছেন তিনি।

জানিয়েছেন, এত দিনে সকলে জেনে গিয়েছেন, মা-বাবা আর মেয়ের সঙ্গে সমান্তরালভাবে অন্য সম্পর্কও জায়গা করে নেবে এই সিনেমাতে। আউটডোরে তিন চরিত্রের সম্পর্ককে ক্যামেরায় বন্দি করা হবে। নির্মাতা দাবি, খুবই গুরুত্বপূর্ণ দৃশ্যধারণের কাজ চলছে। জানা গেছে, তাজপুর ছাড়াও এর শুটিং হবে সমুদ্রতীরবর্তী মন্দারমণিতে।

অনিরুদ্ধ জানিয়েছেন, কাল শুক্রবার পর্যন্ত চলবে শুটিং। এদিকে, সম্প্রতি এই সিনেমার শুটিং দেখতে মুম্বাই থেকে কলকাতায় উড়ে এসেছিলেন অভিনেত্রী অহনা কুমরা। তাকেও কি তবে অতিথি চরিত্রে দেখা যাবে? পরিচালকের কাছে প্রশ্ন রাখা হলে বিষয়টি তিনি অস্বীকার করেছেন। এর আগেও অবশ্য এমনটা জানিয়েছিলেন অহনা। অভিনেত্রীর দাবি, অনিরুদ্ধ ও চন্দন তার খুব ভালো বন্ধু। তাদের সঙ্গে দেখা করতেই কলকাতায় এসেছিলেন তিনি। ‘ডিয়ার মা’-তে জয়া ও চন্দন ছাড়াও অভিনয় করছেন শাশ্বত চট্টোপাধ্যায়, দক্ষিণী অভিনেত্রী পদ্মাপ্রিয়া জানকীরমণসহ অনেকে।