July 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, December 24th, 2023, 3:23 pm

হত্যা মামলার ৭২ ঘন্টার মধ্যে র‌্যাবের হাতে আসামি গ্রেফতার

জেলা প্রতিনিধি, ময়মনসিংহ:

ময়মনসিংহের কোতোয়ালি থানাধীন কোনাপাড়া তাঁতীপাড়া মোড় এলাকায় জমি সংক্রান্ত বিরোধের জেরে চাঞ্চল্যকর ভিকটিম রফিকুল ইসলাম হত্যা মামলার প্রধান আসামী মোঃ ফারুক হোসেন (৪২) সহ ২ আসামি‘কে মামলা রুজু হওয়ার ৭২ ঘন্টার মধ্যে ময়মনসিংহের কোতোয়ালি এবং ঢাকার কামরাঙ্গীরচর এলাকা হতে গ্রেফতার করেছে, র‌্যাব-১৪ ও ১০। উল্লেখ্য যে ময়মনসিংহের কোতোয়ালি থানাধীন চর ভবানীপুর কোনাপাড়া গ্রামের আসামিদের সহিত ভিকটিম রফিকুল ইসলামের দীর্ঘদিন যাবৎ পারিবারিক কলহ সহ জমি-জমা নিয়ে বিরোধ চলে আসছিল।

উক্ত বিরোধের জের ধরে ভিকটিম রফিকুল ইসলাম(৫২) কে খুন জখমের হুমকি দিয়ে আসতেছিল। এরই প্রেক্ষিতে গত ১৯ ডিসেম্বর ২০২৩ তারিখে রাত ৮ টায় কোতোয়ালি থানাধীন সিরতা ইউনিয়নস্থ কোনাপাড়া তাঁতীপাড়া মোড় এলাকায় আসামিরা ভিকটিমের সাথে তর্কাতর্কি ও গালমন্দ শুরু করে। তর্কাতর্কির একপর্যায়ে কিলঘুষি মারলে ভিকটিম রফিকুল ইসলাম গুরুতর আহত হয় ।

পরে, ভিকটিমের পরিবারের লোকজনসহ স্থানীয়রা তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে রাত সাড়ে নয় টার দিকে কর্তব্যরত চিকিৎসক ভিকটিম রফিকুল ইসলাম‘কে মৃত ঘোষণা করে। ভিকটিম রফিকুল ইসলাম (৫২)‘কে নির্মমভাবে হত্যার ঘটনায় ময়মনসিংহের কোতোয়ালি থানা এলাকা‘সহ সারাদেশে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। এ ঘটনায় নিহতের মেয়ে রিক্তা আক্তার (২৯) বাদী হয়ে ময়মনসিংহের কোতোয়ালি থানায় একটি হত্যা মামলা দায়ের করে। উক্ত ঘটনার পর থেকে আসামীগণ গা ঢাকা দিয়ে ছদ্মবেশে পলাতক ছিল।

বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণের মাধ্যমে র‌্যাব-১৪, সদর ব্যাটালিয়ন এর একটি আভিযানিক দল ২৪ ডিসেম্বর ২০২৩ তারিখে অভিযান পরিচালনা করে ময়মনসিংহের কোতোয়ালি থানাধীন আকুয়া চুকাইতলা এলাকা হতে রাত অনুমান ৪ টার সময় উক্ত মামলার প্রধান আসামী মোঃ ফারুক হোসেন (৪২) এবং ঢাকার কামরাঙ্গীরচর এলাকা হতে র‌্যাব-১০ এর সহায়তায় অপর আসামি আরিফুল ইসলাম সাজু (২৫)গ্রেফতার করে ময়মনসিংহ জেলার কোতোয়ালি থানায় হস্তান্তর করে।