December 10, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, February 27th, 2022, 8:25 pm

হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসের নামফলক স্থাপন

জেলা প্রতিনিধি, সিলেট :
হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসের নামফলক স্থাপন করা হয়েছে। রবিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে হবিগঞ্জ শহরের অদূরে সদর উপজেলার ভাদৈ এলাকায় অস্থায়ী ক্যাম্পাসের নামফলক স্থাপন করা হয়। এসময় উপস্থিত ছিলেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এডভোকেট মো. আবু জাহির ও হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবদুল বাসেত।
সংসদ সদস্য এডভোকেট মো. আবু জাহির হবিগঞ্জে একটি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
আরও উপস্থিত ছিলেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের প্লান্ট প্যাথলজি ও সিড সায়েন্স বিভাগের অধ্যাপক ড. মনিরুল ইসলাম সোহাগ, এগ্রিকালচার ক্যামিস্ট্রি বিভাগের অধ্যাপক ড. মো. কামরুল হাসান, এগ্রিকালচারাল কন্সট্রাকশন ও এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. তরিকুল ইসলাম রানা।
নামফলক স্থাপনের পর মোনাজাতে অংশ নেন উপস্থিত অতিথিবৃন্দ। হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবদুল বাসেত জানান, ‘এই মুহূর্তে স্বল্প পরিসরে অনানুষ্ঠানিকভাবে নাম ফলক স্থাপন করা হয়েছে, পরবর্তিতে ব্যাপক পরিসরে সকলের উপস্থিতিতে শিক্ষা কার্যক্রম সহ বিশ্ববিদ্যালয়ের আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে’। তিনি আরো জানান ২০২১-২০২২ শিক্ষাবর্ষ হতে তিনটি অনুষদের অধীনে (কৃষি, মাৎস্য, ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্স) শিক্ষার্থী ভর্তি করা হবে।
তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি এমপি ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি সহ সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।
উল্লেখ্য, গতবছরের ২২ মার্চ রাষ্ট্রপতি ও চ্যান্সেলর হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় আইন ২০২০-এর ১০(১) ধারা অনুসারে মো. আবদুল বাসেতকে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে চার বছরের জন্য নিয়োগ প্রদান করেন।