June 26, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, June 23rd, 2022, 9:33 pm

হাইকোর্টে জামিন পাননি হলমার্কের তুষার

অনলাইন ডেস্ক :

হলমার্ক গ্রুপের মহাব্যবস্থাপক কারাবন্দি তুষার আহমেদকে জামিন দেননি হাইকোর্ট। তবে সোনালী ব্যাংকের ১৩৫ কোটি টাকা আত্মসাতের এ মামলাটি বিচারিক আদালতকে ছয় মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন।

বৃহস্পতিবার বিচারপতি এ এস এম আব্দুল মোবিন ও বিচারপতি মো. আতোয়ার রহমানের বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী ড. শাহদীন মালিক। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সুজিত চ্যাটার্জি বাপ্পী।

পরে সুজিত চ্যাটার্জি বাপ্পী জানান, আসামি তুষারকে জামিন না দিয়ে মামলাটি ছয় মাসের মধ্যে নিষ্পত্তি করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আদালত বলেছেন, এ সময়ের মধ্যে মামলাটির বিচারকাজ শেষ না হয়, আর তখন যদি তুষার আহমেদ জামিন চান, তবে বিচারিক আদালত যেন তার জামিন আবেদনটি বিবেচনা করেন।

২০১২ সালের ৪ অক্টোবর সোনালী ব্যাংকের হোটেল শেরাটন শাখা থেকে ১৩৫ কোটি ৪৪ লাখ ৯ হাজার ৪৮৪ টাকা আত্মসাতের অভিযোগে দুদক রমনা থানায় এ মামলা করেন। মামলায় হলমার্ক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. তানভীর মাহমুদ, চেয়ারম্যান জেসমিন ইসলাম ও মহাব্যবস্থাপক তুষার আহমেদসহ ১৮ জনকে আসামি করা হয়। এ মামলায় তুষারকে ২০১২ সালের ৮ অক্টোবর গ্রেপ্তার করা হয়। তদন্ত শেষে ২০১৩ সালের ৬ অক্টোবর ১৭ আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দেন তদন্তকারী কর্মকর্তা। এরপর ২০১৬ সলের ২৭ মার্চ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন বিচারিক আদালত। ঢাকা বিশেষ জজ আদালত-১ এ বিচারাধীন মামলাটি সাক্ষ্যগ্রহণের পর্যায়ে আছে। ওই আদালতে জামিন না পেয়ে গত ডিসেম্বরে হাইকোর্টে জামিন আবেদন করেন তুষার আহমেদ।