August 18, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, July 31st, 2022, 8:31 pm

হাইকোর্টে ১১ জন অতিরিক্ত বিচারপতি নিয়োগ

ছবি: সংগৃহীত

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে ১১ জন নতুন অতিরিক্ত বিচারপতি নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি। রবিবার এই নিয়োগের বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করেছে আইন মন্ত্রণালয়।

নিয়োগপ্রাপ্তরা হলেন-পিআরএল ভোগরত জেলা ও দায়রা জজ মো.শওকত আলী চৌধুরী, কুমিল্লার জেলা ও দায়রা জজ মো.আতাবুল্লাহ, ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ, ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. আমিনুল ইসলাম, সুপ্রিমকোর্টের অ্যাডভোকেট মো. আলী রেজা, সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. বজলুর রহমান, ঢাকা মহানগর দায়রা জজ মো. ইমরুল কায়েশ, টাঙ্গাইলের জেলা ও দায়রা জজ ফাহমিদা কাদের, ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. বশির উল্লাহ, সুপ্রিমকোর্টের অ্যাডভোকেট এস এম মাসুদ হোসেন দোলন এবং সুপ্রিমকোর্টের অ্যাডভোকেট এ কে এম রবিউল হাসান।

আইন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মাহামান্য রাষ্ট্রপতি সংবিধানের ৯৮ অনুচ্ছেদের ক্ষমতাবলে ১১জন ব্যক্তিকে শপথগ্রহণের তারিখ থেকে অনধিক দুই বছরের জন্য বাংলাদেশ সুপ্রিম কোর্ট, হাইকোর্ট বিভাগে অতিরিক্ত বিচারক হিসেবে নিয়োগ করেছেন। এ নিয়োগ শপথগ্রহণের দিন থেকে কার্যকর হবে।’

সুপ্রিমকোর্টের আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান জানিয়েছেন, আগামীকাল সোমবার সকাল ১০টায় সুপ্রিমকোর্টের জাজেস লাউঞ্জে নতুন নিয়োগপ্রাপ্ত ১১জন অতিরিক্ত বিচারপতির শপথ পড়ানো হবে। প্রধান বিচারপতি মো. হাসান ফয়েজ সিদ্দিকী তাদের শপথ পাঠ করাবেন।

—-ইউএনবি