July 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, December 19th, 2023, 8:15 pm

হাতুরাসিংহেও জানেন না সৌম্যর সমস্যা কোথায়?

অনলাইন ডেস্ক :

সৌম্য সরকারের সমস্যা কোথায়, তা জানেন না চন্দিকা হাতুরাসিংহে। তবে দ্বিতীয় ওয়ানডে পূর্ব সংবাদ সম্মেলনে বাংলাদেশ কোচ এটাও জানিয়েছেন, সাকিব আল হাসানের অনুপস্থিতিতে বাংলাদেশ দলে সৌম্যর ভূমিকা গুরুত্বপূর্ণ। কিন্তু সৌম্যর পারফরম্যান্স অবশ্য সে কথা বলছে না। লম্বা বিরতি দিয়ে গত টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় দলে ফেরানো হয়েছিল তাঁকে। বিশ্বকাপের পর আবার বাদ পড়েন। এরপর আবার ভারত বিশ্বকাপের আগে ওয়ানডে দলে ফেরেন সৌম্য। নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে সিরিজেও কথা বলেনি তাঁর ব্যাট। সব মিলিয়ে সীমিত ওভারের দুই সংস্করণে সর্বশেষ পাঁচ ম্যাচের তিনটিতে সৌম্য আউট হয়েছেন শূন্য রানে।

ডানেডিনে প্রথম ওয়ানডেতে শূন্য রানে আউটের আগে বল হাতে ৬ ওভারে ৬৩ রান দেন সৌম্য। যদিও সৌম্যর সমস্যা কোথায়, সেটা জানেন না বলে জানিয়েছেন হাতুরাসিংহে, ‘গত পাঁচ ম্যাচ? আমি জানি না। আমি তাকে এবার কেবল এক ম্যাচ দেখলাম। আমি জানি না তার কী সমস্যা। সে ঘরোয়া ক্রিকেটে রান করছিল। আমরা এমন একজন চাই, যে বল ও ব্যাট করতে পারে।

এখানে সাকিব আল হাসান নেই, বাংলাদেশ দল গত ১৫-১৭ বছর ধরে সাকিবকে নিয়ে খেলছে। তাকে ছাড়া সমন্বয় খুঁজে পাওয়া কঠিন। এইজন্য সে (সৌম্য) অলরাউন্ডার হিসেবে আমাদের কাছে গুরুত্বপূর্ণ। ‘অলরাউন্ডার হিসেবে সৌম্য দলে অবদান রাখতে পারবে বলে আশা করেন হাতুরাসিংহে, ‘সাকিব যা পারে, সে (সৌম্য) তা করতে পারবে না। আমরা আশা করছি, সে বল ও ব্যাট করতে পারবে। অলরাউন্ডার হিসেবে উভয় বিভাগে অবদান রাখবে।’