May 22, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, April 30th, 2023, 8:28 pm

হারিসের বদলি ইফতিখার

অনলাইন ডেস্ক :

কাঁধে ইনজুরির কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজের শেষ তিন ম্যাচে পাকিস্তানের হয়ে খেলবেন না ব্যাটার হারিস সোহেল। তার পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন অলরাউন্ডার ইফতিখার আহমেদ। প্রথম ওয়ানডের আগে ফিল্ডিংয়ে ড্রিল করার সময় বাঁ-কাঁধের ইনজুরিতে পড়েন হারিস। পরবর্তীতে তার কাঁধের স্ক্যান করা হয়। স্ক্যান রিপোর্টে বড় ধরনের সমস্যা ধরা না পড়লেও দ্বিতীয় ওয়ানডেতে খেলার সুযোগ পাননি হারিস। গত জানুয়ারিতে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে তিন বছর পর ওয়ানডে দলে ফিরেন ৩৪ বছর বয়সী হারিস।

ঐ সিরিজের তিন ম্যাচে ৬৪ রান করলেও দলে জায়গা ধরে রাখেন হারিস। নতুন এ ইনজুরিতে বিশ্বকাপ দলে জায়গা পেতে হারিসের জন্য বড় ধাক্কাই বটে। আগামী আগস্টে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের পর এশিয়া কাপ রয়েছে পাকিস্তান দলের। ২০১৫ ও ২০১৯ সালের বিশ্বকাপে পাকিস্তান দলের সদস্য ছিলেন ৪৫টি ওয়ানডে খেলা হারিস। এদিকে এক বছরেরও বেশি সময় পর ওয়ানডে দলে সুযোগ পেলেন ইফতিখার।

২০১৫ সালে অভিষেকের পর দেশের হয়ে ১০টি ওয়ানডে খেলেছেন তিনি। ব্যাট হাতে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি এই ডান-হাতি ব্যাটার। ৯ ইনিংসে ১২৪ রান করেছেন। তার সর্বোচ্চ রান অপরাজিত ৩২। হারিসের ইনজুরি ও শান মাসুদের অফ-ফর্মে মিডল অর্ডার ব্যাটার হিসেবে দলে সুযোগ হলো ইফতিখারের। দ্বিতীয় ওয়ানডেতে মাসুদের পরিবর্তে একাদশে সুযোগ পান আব্দুল্লাহ শফিক। ১৪ বলে ৭ রান করেন তিনি।