October 5, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, August 26th, 2022, 8:17 pm

হালচাষকে কেন্দ্র করে পঞ্চগড়ে তীরধনুক নিয়ে সংঘর্ষ: আহত ৩

পঞ্চগড়ের আটোয়ারীয় জমিতে হালচাষকে কেন্দ্র করে সংঘর্ষে চার জন আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার উপজেলার সাতখামার গ্রামে সংঘর্ষের এই ঘটনায় আহত দুজনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

আহতরা হলেন- একই এলাকার সমিজউদ্দিনের ছেলে মনসুরুল হক (৭০), তার ছোট ভাই বাবুল হক (৫০) এবং সাবেক ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য সৈয়দ আলী (৬৫)। এদের মধ্যে মনসুরুল হক ও বাবুল হককে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, ওই গ্রামের মিজানুর রহমান গংদের সঙ্গে টিপু সুলতান গংদের একশত একর জমির মধ্যে একশত বিঘা জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। বৃহস্পতিবার দুপুরে মিজানুর রহমান গংরা ট্রাক্টর দিয়ে হালচাষ শুরু করলে টিপু সুলতান গংরা বাঁধা দেয়। এসময় বাঁধা উপেক্ষা করে হালচাষ অব্যাহত রাখলে টিপু সুলতান গংরা দেশীয় অস্ত্রশস্ত্র ও তীর ধনুক নিয়ে তাদের ওপর হামলা চালায়। প্রতিপক্ষের হামলায় মিজানুর রহমান গংদের তিনজন আহত হন এবং দুটি ট্রাক্টর ভাঙচুর করা হয়। খবর পেয়ে আটোয়ারী থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেন।

এই ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

আটোয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সোহেল রানা জানান, সংঘর্ষের ঘটনায় থানায় মামলা প্রস্তুতি চলছে।

জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। সংঘর্ষে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

—ইউএনবি