June 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, May 9th, 2024, 3:11 pm

হালুয়াঘাট উপজেলা চেয়ারম্যান পদে বিজয়ী আব্দুল হামিদ; ভাইস চেয়ারম্যান রাসেল ও মনোয়ারা

আব্দুল হামিদ

জেলা প্রতিনিধি, ময়মনসিংহ (হালুয়াঘাট):

৬ষ্ঠ পর্যায়ের উপজেলা পরিষদ নির্বাচনের ১ ধাপে ময়মনসিংহের হালুয়াঘাটে ভোটগ্রহণ শেষে বেসরকারী ফলাফলে বিজয়ী হয়েছেন সাবেক ইউপি চেয়ারম্যান ও পদত্যাগকারী বিএনপি নেতা মোহাম্মদ আব্দুল হামিদ।

বুধবার (৮ মে) রাত ১১টা ৩০ মিনিটে হালুয়াঘাট উপজেলা হলরুমে নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা রাজিবুল করিম-এর উপস্থিতিতে বেসরকারী ফলাফল ঘোষণা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবিদুর রহমান।

এতে চেয়ারম্যান পদে বিজয়ী প্রার্থী মোহাম্মদ আব্দুল হামিদ (আনারস) পেয়েছেন ৩৪ হাজার ১শ ৮৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধি প্রার্থী সাবেক ৫ বারের ইউপি চেয়ারম্যান মো. নাজিম উদ্দিন (দোয়াত কলম) প্রতীকে পেয়েছেন ২৮ হাজার ৭৭ ভোট।

অন্যদিকে ভাইস চেয়্যারম্যান (পুরুষ) পদে তালা প্রতীকে ২৫ হাজার ৫৮৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন সাবেক ছাত্রলীগ নেতা শেখ রাসেল। তার নিকটতম প্রতিদ্বন্ধি প্রার্থী এ.বি.এম কাজল সরকার টিয়া প্রতীকে পেয়েছেন ২০ হাজার ৬০২ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩১ হাজার ৪৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন হাঁস প্রতীকের প্রার্থী মোছা: মনোয়ারা খাতুন। তার নিকটতম প্রতিদ্বন্ধি সেলাই মেশিন প্রতীকের প্রার্থী সুমি আক্তার ৩০ হাজার ১১৩ ভোট পেয়েছেন।

ফলাফল পরিবেশন কেন্দ্রের তথ্যানুযায়ী, অনুষ্ঠিত হালুয়াঘাট উপজেলা পরিষদ নির্বাচনে বুধবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা র্পযন্ত ৯৪টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ৮১ হাজার ৮৮১ জন। এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ১ লক্ষ ৪০ হাজার ৯১২ জন, নারী ভোটারের সংখ্যা ১ লক্ষ ৪০ হাজার ৯৬৮ জন ও হিজড়া ১ জন। এতে মোট ভোটার থেকে প্রদত্ত ভোটারের সংখ্যা ছিল ৮৪ হাজার ৫৩৫ জন। বিভিন্ন কেন্দ্রে ভোট গণনায় ২৯.২৯ শতকরা হারে ৮২ হাজার ৪৪৯ বৈধ বলে উল্লেখ করা হয়।